চলুন একসঙ্গে অবসর নিই, রমিজ রাজাকে শোয়েব মালিকের খোঁচা

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: কদিন আগে পাকিস্তানের ক্রিকেট কিংবদন্তি রমিজ রাজা বলেছিলেন, দেশটির বর্তমান অভিজ্ঞ দুই খেলোয়াড় শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজের এখন অবসরের বিষয়ে ভাবা উচিত।

যে মন্তব্য মোটেও পছন্দ হয়নি শোয়েবের। এ জন্য রমিজকে খোঁচা দিতেও ছাড়লেন না তিনি। ২০২০ শেষটিকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে সেটি হবে কিনা, তা নিয়ে যদিও সংশয় রয়েছে।

তবে সেই টুর্নামেন্টের জন্য বেশ আগভাগে ভাবনা-চিন্তা শুরু করেছে সব দল। তা মাথায় রেখে চলতি বছরের শুরুতে শোয়েব-হাফিজকে দলে ফিরিয়েছেন পাকিস্তান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল হক।

আসন্ন প্রতিযোগিতাটির জন্য দেশের প্রস্তুতি নিয়ে রমিজ বলেন, আমার মনে হয় শোয়েব ও হাফিজ এখন অবসর নিলে পাকিস্তানের জন্যই মঙ্গল হবে। আমাদের হাতে অনেক ভালো ক্রিকেটার রয়েছে। সর্বোপরি আমাদের এবার এগিয়ে যেতেই হবে।

পাক কিংবদন্তির এ বিস্ফোরক দাবি নজর এড়ায়নি শোয়েবের। সেটি দৃষ্টিতে পড়তেই টুইট করেন তিনি। অভিজ্ঞ এ অলরাউন্ডার বলেন, হ্যাঁ রমিজ ভাই, আমি একমত। আমাদের তিনজনেরই ক্যারিয়ার প্রায় অন্তিমলগ্নে। তাই চলুন সবাই একসঙ্গে সম্মানের সহিত বিদায় বলে দিই। সেটি ২০২২ সাল হতে পারে।

পাকিস্তানের হয়ে ১৯৯৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন শোয়েব। এ বছরের ২৫ জানুয়ারি লাহোরে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে শেষবার দেশের হয়ে খেলতে দেখা যায় তাকে। এখন পর্যন্ত ৩৫ টেস্ট, ২৮৭ ওয়ানডে ও ১১৩ টি-টোয়েন্টি খেলেছেন ৩৮ বছর বয়সী এ ডানহাতি অলরাউন্ডার।

আর ৩৯ বছর বয়সী হাফিজের ইন্টারন্যাশনাল ক্রিকেটে অভিষেক হয় ২০০৩ সালে। ২৫ জানুয়ারি শোয়েবের মতো তারও ছিল জাতীয় দলের হয়ে সবশেষ ম্যাচ। এখন পর্যন্ত ৫৫ টেস্ট, ২১৮ ওয়ানডে ও ৯১ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। তথ্যসূত্র: আনন্দবাজার