বিভাগ - সারাদেশ

চার বছরেও নির্মাণ হয়নি জনগুরুত্বপূর্ণ ব্রীজের এ্যাপোচ সড়ক অদৃশ্য!

প্রকাশিত

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি :বাগেরহাটের চিতলমারীতে জনগুরুত্বপূর্ণ একটি ব্রীজের এ্যাপোচ না থাকায় প্রতিনিয়ত ভোগান্তী পোহাতে হচ্ছে স্থানীয় বাসিন্দা ও পথচারীদের। মরা চিত্রা নদীর উপর নির্মিত উপজেলার সদর ইউনিয়নের শুরসাইল ও চরবানিয়ারী ইউনিয়নের দুর্গাপুর শিবমন্দির সংলগ্ন মেইন রাস্তায় সংযোগ স্থাপনকারী এ ব্রীজটি দীর্ঘ চার-পাঁচ বছর আগে নির্মান করা হলেও ব্রীজের দুই পাশের এ্যাপোচ তৈরি না করেই কাজ শেষ করে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান।

ফলে এ ব্রীজটি নির্মান করা হলেও জনভোগান্তি রয়েই গেছে। এ বিষয়ে একাধিকবার পত্র- পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে তাৎক্ষণিক ভাবে ব্রীজের দুপাশে একটু লোক দেখানো মাটি-খোয়া ভরাট করলেও এতদিনে স্থায়ী কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

স্থানীয় দুর্গাপুর গ্রামের বাসিন্দা সাংবাদিক ও উন্নয়নকর্মী কপিল ঘোষ জানান, এলাকার উন্নয়নে সরকারী প্রচুর অর্থ ব্যয় করে ব্রীজটি নির্মান করা হলেও এ্যাপোচ না থাকায় স্থানীয় জনসাধারণ ও পথচারীরা কাঙ্খিত সেবা হতে বঞ্চিত হচ্ছেন।তিনি দ্রুত এই জনগুরুত্বপূর্ণ ব্রীজটির এ্যাপোচ নির্মানের দাবী জানান।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ ঘোষ জানান, ব্রীজটি ২০১৬-১৭ অর্থ বছরে নির্মান করা হয়েছে। শ্রীঘ্রই এ ব্রীজটির এ্যাপোচ নির্মানের জন্য প্রয়োজনীয় বদক্ষেপ গ্রহণ করা হবে।