বিভাগ - সারাদেশ

চায়না বাংলাদেশ বিজনেস ক্লাবের তরুণ উদ্যোক্তা জাতীয় অ্যাওয়ার্ড পেলেন ইমতিয়াজ

প্রকাশিত

এওয়ান নিউজ: ২৪ জানুয়ারী ২০২০ রোজ শুক্রবার সকাল ১০টায় থেকে রাত ১১.০০ পযন্ত ধানমন্ডির ম্যারিয়ট কনভেনশন সেন্টারে প্রায় আড়াই হাজার তরুণের অংশগ্রহণে এ সামিট অনুষ্ঠিত হয়। আজকের উদ্যোক্তারাই ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কারিগর’ স্রোগান সামনে রেখে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ফিউচার অন্ট্রাপ্রেনিউর সামিট-২০২০ বাংলাদেশের সফল তরুণ উদ্যোক্তাদের এই জাতীয় অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

সিলেট বিভাগের মধ্যে একমাত্র তিনি তরুণ উদ্যোক্তা অ্যাওয়ার্ড পান। তিনি তরুণ ব্যবসায়ী হিসাবে এই তরুণ উদ্যোক্তা অ্যাওয়ার্ডে ভূষিত হন। উদ্যোক্তা হতে হলে পিছিয়ে যাওয়ার সুযোগ নেই। উদ্যোক্তা হতে হলে নিজের ইচ্ছাশক্তি, সততা আর পরিশ্রম দিয়ে সামনে এগিয়ে যেতে হবে। কোনোভাবেই পিছপা হলে চলবে না। যত বাধা আসুক না কেন, তা জয় করতে হবে। চায়না বাংলাদেশ বিজনেস ক্লাবের আয়োজনে ‘ফিউচার অন্ট্রাপ্রেনিউর সামিট-২০২০অনুষ্ঠিত।

অনুষ্ঠান সভাপতিত্বে করেন চায়না বাংলাদেশ বিজনেস ক্লাবের প্রেসিডেন্ট মো.আবদুল মোমেন। চায়না বাংলাদেশ বিজনেস ক্লাবের তরুণ উদ্যোক্তা অ্যাওয়ার্ড পেলেন মো. ইমতিয়াজ কামরান তালুকদার। তিনি ছোটবেলা থেকে সিলেটের পরিচিত মুখ। সিলেট এম.সি কলেজে পলিটিক্যাল সায়েন্সে পোস্ট গ্রাজুয়েশনে সুসম্পণ করেছেন। মঞ্চ অভিনয় আর টিভি নাটক সঙ্গে ও ব্যবসার সাথে জড়িয়ে আছেন তিনি। তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও সেবামূলক সংগঠনের প্রতিনিধি। মানবাধিকার শান্তি পদক, আন্তর্জাতিক গোল্ড এ্যাওয়ার্ড, গোল্ড মেডেল, বিভিন্ন সামাজিক সংগঠন ও সেচ্ছাসেবী সাংস্কৃতিক সংগঠন পক্ষ থেকে সংবর্ধনা এ্যাওয়ার্ড সহ প্রায় ২৯টি সামাজিক ও জাতীয় পর্যায়ের প্রতিষ্ঠান ও সংস্থা শ্রেষ্ঠত্বের স্বকৃতি স্বরূপ পদক ও সার্টিফিকেট গ্রহণ করেন। এছাড়াও তিনি এর আগে বিভিন্ন দেশ সফর করেন উল্লেখ্য পোল্যান্ড, মালয়েশিয়া, থাইল্যান্ড, সৌদি আরব, দুবাই, ইন্ডিয়া, নেপাল, ভূটান ভ্রমন করেন।এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি রুবানা হক,মাননীয় সাংসদ সদস্য,জামালপুর ৫, মোজাফফর হোসাইন, সিআইপি,প্রধানমন্ত্রী কার্যালয়ের উপসচিব এবং উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ খান,বাংলাদেশ উইম্যান চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সেলিমা আহমেদ,বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মো. জাফর উদ্দিন,চ্যানেল আই ডিরেক্টর শাইখ সিরাজ,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান, এমএমই ফাউন্ডেশনের ম্যানেজিং ডিরেক্টর শফিকুল ইসলাম প্রমুখ।