বিভাগ - সারাদেশ

ছাতকে পাকা রাস্তা শুরুতে ফাটল, ব্যাপক তোলপাড়!

প্রকাশিত

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি: জাপান আন্তজাতিক সহযোগী সংস্থা এর অর্থায়নে বাস্তবায়নাধীণ হাওর এলাকায় বন্যা ব্যবস্থাপনা ও জীবনযাত্রার মান উন্নয়ন প্রকল্প (বাপাউবো অংশ) এ প্রকল্পের আওতায় সুনামগঞ্জে ছাতক উপজেলাধীন হাওর প্রকল্প এলাকায় বন্যা ব্যবস্থাপনা ও জীবনযাত্রার মান উন্নয়ন (বাপাউবো অংশ) ছাতক দোলারবাজার ও দক্ষিন খুরমা ইউনিয়নের জাতুয়া পালপুর ভায়া খুরমাবাজার ৪কিলোমিটার এ প্রকল্পের সাড়ে ৬ কোটি টাকার পেয়েছেন মেসার্স সালেহ এন্ড ব্রাদার্স প্রোঃ সালেহ আহমদ লক্ষীপুর .ফরিদপুর ঠিকাদারী প্রতিষ্টান কাজ শুরু করে। এ শুরুতে অনিয়ম নি¤œ মানে ইট দিয়ে গাইড ওয়াল নিমান করায় কয়েকদিনে ব্যবধানে ফাটল এ প্রকল্পের মাটি ভরাট গাইড ওয়াল ও আরসিসি ডালাই ফাটল দেখা দেয়ার ঘটনায় উপজেলাজুড়েই ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। গত মঙ্গলবার সকালে উপজেলা পরিষদে চেয়ারম্যান ফজলুর রহমান ও ইউপির চেয়াম্যান আব্দুল মছবিরসহ ব্যক্তিরা পাকাকরন রাস্তা উদ্ধোধন করার একদিনে ব্যবধানে গত বুধবার সকালে ভুইগাও গ্রামের পয়েন্টে পাকা রাস্তা ফাটলের চিত্র দেখা গেছে। এ ঘটনাটি জানা জানি হলে সামাজিক গনমাধ্যম ফেইসবুকে ছবি সহ নিম্ন মানে কাজে প্রতিবাদ জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন দক্ষিন খুরমা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে আ’লীগের সাধারন সম্পাদক রহিদ আলী তার নিজ ফেইসবুকে আইডিতে কাজে অনিয়ম ওপাকা রাস্তা ফাটল দেখা দিচ্ছে বলে স্ট্যাটাস করেছেন। এ স্ট্যাটাস নিয়েই ব্যাপক সমালোচনা হচ্ছে। গত মঙ্গলবার সকালে ভুইগাও পয়েন্ট পাকা রাস্তা ফাটল দেখা দিচ্ছে বলে ফেইসবুকে ছবি ছড়িয়ে পড়েছে চারিদিকে।সাড়ে ৬ কোটি টাকার রাস্তা ফাটল স্থানে ঠিকাদারের লোকজন তড়িঘড়ি করে রাস্তার ওই অংশ গুলো ফেনাপাতা দিয়ে ঢেকে দেয়ার চেষ্টা করেছেন । স্থানীয়দের অভিযোগ, প্রকৌশলী কর্মকর্তার যোগসাজশে ঠিকাদার সালেহ আহমদ সিডিউল মোতাবেক কাজ না করায় এই ফাটল দেখা দিয়েছে। স্থানীয়রা জানান, ঠিকাদারের লোকজন তড়িঘড়ি করে ফাটলের স্থানে মাটির প্রলেপ ও ফেনাপাতা দিতে থাকেন। এ সময় ছবি তুলতে গেলে তারা বাধা দেন। একশ’ফুট পাকা রাস্তা মধ্যে একাধিক স্থানে নতুন করে রাস্তার ফাটল দেখা গেছে। ওই ছবি গুলো পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করা হয়।

এ ঘটনার ব্যাপারে প্রকৌশলী বদরুল আলম রানা সাথে যোগাযোগ করলে তিনি এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন পাকা রাস্তা ফাটলের একাধিক ঘটনা ঘটছে বলে তিনি স্বীকার করেন।

এব্যাপারে আ’লীগ নেতা রহিদ আলী জানান, রাস্তা ফাটলের ঘটনা সত্য তবে প্রকৌশলী সঙ্গে আলোচনা মাধ্যমে নিস্পতি হয়েছেন বলে স্বীকার করেন।

এব্যাপারে ইউপি চেয়াম্যান আব্দুল মছবির সঙ্গে যোগাযোগ করলে তিনি এ ঘটনার সংবাদ তার ইউপি সদস্য আব্দুল আজিজ তাকে রাস্তা সামান্য ফাটলের বিয়ষটি অবগত করছে।তবে তিনি ঘটনাস্থলে যায়নি বলে স্বীকার করেন।