ছয় লক্ষণে বুঝে নিন মধুর সম্পর্কটি দ্রুত ভেঙে যাবে

প্রকাশিত

এওয়ান নিউজ ডেস্ক: ভালোবাসার সম্পর্ক খুবই মধুর হয়ে থাকে। একে অপরকে বোঝার মাধ্যমেই দুজন দুজনের আরো বেশি কাছে আসে। দিন দিন এই সম্পর্কের গভীরতা বাড়তেই থাকে। তবে সবার জন্য তা এক হয় না। অনেকের ক্ষেত্রে সম্পর্ক গভীর হওয়ার বদলে তা ভাঙনের দিকে যায়। তাও নিজেদেরই কিছু ভুলের কারণে। দেখা যায়, যে মানুষটার সকাল থেকে রাত পর্যন্ত আপনিই ছিলেন সবচেয়ে কাছের, সে যেন হুট করে বদলে যাচ্ছে। সম্পর্কে তখন দুজনের দূরত্ব বাড়তে থাকে। খুব দ্রুতই হয়তো আলাদা হয়ে যেতে হবে দুজনকে।

তবে এর জন্য জানতে হবে সঙ্গীর সঙ্গে আপনার সম্পর্ক ভেঙে যাওয়ার লক্ষণগুলো। আর সেভাবেই সম্পর্ক টিকিয়ে রাখতে তৎপর হতে হবে। চলুন তবে জেনে নেয়া যাক ছয়টি লক্ষণ সম্পর্কে-

> আজকাল কি সঙ্গীকে একটু বেশি সন্দেহ করছেন? সে কোথায় যায়, কার সঙ্গে মেশে এসব ব্যাপারে যদি আপনি অতি আগ্রহ দেখান, তাহলে বুঝতে হবে তার ওপর আপনার বিশ্বাস কমে যাচ্ছে। একসময় ঠিক একই ঘটনা হয়তো আপনার সঙ্গেও ঘটতে পারে। আর তখনই বাড়ে দূরত্ব, সৃষ্টি হয় সম্পর্কের অবনতি।

> একসময় ভালো লাগলেও আজকাল সঙ্গী যা বলছে, তার কোনোটাই আপনি মেনে নিচ্ছেন না। তার দেয়া প্রতিটি কথাতেই আপনার বিরক্ত লাগছে। এমনটি হলে কিন্তু তা সম্পর্কে অবনতি আনবেই।

> কোনো ঘটনা যদি আপনার মনমতো না হয়, তখনই আপনি সেই দোষ সঙ্গীকে দেন। আপনার ধারণা, তার ভুলের কারণেই এমনটি হয়েছে। তবে সব সময় এমনটি নাও হতে পারে। এ বিষয়টিই আপনি মানতে চান না বলে সম্পর্কে দ্রুত অবনতি হতে পারে।

> ছোট কোনো বিষয় নিয়ে আজকাল দুজনের মধ্যে ঝগড়া হলে সেটি বেশ বড় ঘটনা হয়ে দাঁড়ায়। অথচ ভালোবাসা থাকলে সে বিষয়টি হয়তো এড়িয়ে ফেলা যেত খুব দ্রতই। এমন ঘটনা বারবার ঘটতে থাকলে বুঝবেন সম্পর্কের সময় হয়তো ফুরিয়ে আসছে।

> আপনার বা আপনার সঙ্গীর যদি নিজেরা ছাড়া বাইরের কারো সঙ্গে সময় কাটাতে বেশি ভালো লাগে, তবে বুঝবেন সম্পর্কে ফাটল ধরেছে। আর এটি যত বেশি হবে তত দ্রত ভেঙে যাবে সম্পর্ক।

> একসময় হয়তো সপ্তাহে প্রায় দিনই আপনাদের দেখা হতো। কিন্তু ইদানীং নানা বাহানায় সে দেখা করাটা কি কমে যাচ্ছে? ভেবে দেখুন, এটাই হয়তো সম্পর্কে ফাটলের শুরু।