জাতির শ্রদ্ধার সাথে শহীদ বুদ্ধিজীদের চিরদিন স্মরণ করবে : এনডিপি

প্রকাশিত

এওয়ান নিউজ: মহান স্বাধীনতার উষালগ্নে জাতির শ্রেষ্ঠসম্পদ শহীদ বুদ্ধিজীবীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, জাতির শ্রদ্ধার সাথে শহীদ বুদ্ধিজীদের চিরদিন স্মরণ করবে। শুক্রবার (১৩ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বাণীতে নেতৃদ্বয় শ্রদ্ধা জ্ঞাপন করেন।

নেতৃদ্বয় বলেন, বাঙালি জাতিকে চিরতরে পঙ্গু করে দেওয়ার সুদূর প্রসারী নীল নক্সার অংশ হিসেবে ’৭১ এর মহান মুক্তিযুদ্ধের বিজয়ের ঊষালগ্নে এসে পাক বাহিনী ও তাদের এদেশীয় দোসররা জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। তাদের উদ্দেশ্য ছিল বাংলাদেশ ও বাঙালি জাতি যেন আর মাথা তুলে দাঁড়াতে না পারে। সে জন্যই চালানো হয়েছিল ইতিহাসের জঘন্যতম ও কলংকিত বুদ্ধিজীবী নিধনযজ্ঞ।

তারা বলেন, হানাদার বাহিনীর দোসররা এই দিনে বুদ্ধিজীবীদের নৃশংসভাবে হত্যা করেছিল। তারা ভেবেছিল জাতির শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করলেই এ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব দুর্বল হয়ে পড়বে।

কর্মসূচী :
১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে ন্যাশনাল ডেমোক্রেিাটক পার্টি-এনডিপি শনিবার সকাল ৮ টায় মীরপুরস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করবে।