বিভাগ - অপরাধ

জামালপুরে সাবেক ইউপি সদস্য ‘বন্দুকযুদ্ধে’ নিহত

প্রকাশিত

জামালপুর প্রতিনিধি: জামালপুরের ইসলামপুরে ডাকাতি মামলার আসামি সাবেক এক ইউপি সদস্য গ্রেপ্তার হওয়ার পর পুলিশের অভিযানের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। মঙ্গলবার ভোররাতে যমুনার দুর্গম কুঠিয়ার চরে গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে ইসলামপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুনের ভাষ্য।

নিহত মোহাম্মদ আলী (৪০) ইসলামপুরের প্রজাপতি চরের নজর প্রামানিকের ছেলে। এক সময় বেলগাছা ইউনিয়ন পরিষদের সদস্য ছিলেন তিনি। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে ১১টি মামলা রয়েছে থানায়।

ওসি মামুন বলেন, মোহাম্মদ আলী এলাকার মানুষের কাছে ‘আলী ডাকাত’ নামে কুখ্যাত ছিলেন। তাকে গ্রেপ্তার করার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে অবৈধ অস্ত্রের তথ্য পাওয়া যায়। সেই তথ্যের ভিত্তিতে তাকে সঙ্গে নিয়ে রাত সাড়ে ৩টার দিকে কুঠিয়ার চরে অভিযানে যায় পুলিশের একটি দল।

“সেখানে বালুর চরে পুঁতে রাখা একটি রিভলবার ও ৫০০ ইয়াবা উদ্ধার করে ফেরার সময় আলীর সহযোগীরা পুলিশের ওপর গুলি চালায়। পুলিশও তখন পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে আলী ডাকাত গুলিবিদ্ধ হয়।” আলীকে ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান ওসি।

তিনি বলেন, ইসলামপুর থানার এএসআই আব্দুল লতিফ, কনস্টেবল টিটু সরকার ও রকিবুল ইসলাম এ অভিযানে আহত হয়েছেন। আলীর লাশ ময়নাতদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতারের মর্গে পাঠানো হয়েছে।