টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদককারবারী নিহত

প্রকাশিত

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা মাদককারবারী নিহত হয়েছেন। শুক্রবার (৩১ জানুয়ারি) ভোরে উপজেলার মনতলিয়া পুরানপাড়া মেরিন ড্রাইভ এলাকায় এ ঘটনা ঘটে।

এ সময় ঘটনাস্থল থেকে ৬৬ হাজার ৯১৫ পিস ইয়াবা, দু’টি ওয়ান শুটার গান, পাঁচ রাউন্ড তাজা কার্তুজ, দু’টি কার্তুজের খালি খোসা, নগদ তিন হাজার টাকা উদ্ধার করা হয়। নিহত ব্যক্তি উখিয়া উপজেলার বালুখালী আট নম্বর ক্যাম্পের (ইস্ট) বি-২৬ নম্বর ব্লকের বাসিন্দা মো. জাকেরের ছেলে মো. আব্দুল নাছির (২৮)।

র‌্যাবের টেকনাফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মির্জা সাহেদ মাহাতাব জানান, মিয়ানমার থেকে আসা ইয়াবার একটি চালান উপজেলার মনতলিয়া পুরানপাড়া মেরিন ড্রাইভ সড়ক দিয়ে পাচার হবে। এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাবের একটি দল ওই এলাকায় চেকপোস্ট স্থাপন করে। এ সময় সন্দেহভাজন কয়েকজনকে মেরিন ড্রাইভ সড়ক দিয়ে আসতে দেখে র‌্যাব সদস্যরা চ্যালেঞ্জ করলে মাদক কারবারিরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে ইয়াবা, অস্ত্র ও বুলেটসহ গুলিবিদ্ধ এক ব্যক্তিকে উদ্ধার করা হয়।

তিনি জানান, গুলিবিদ্ধ মাদক কারবারিকে প্রথমে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানান র‌্যাবের টেকনাফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মাহাতাব।