বিভাগ - আইন-আদালত

ডেসটিনি গ্রুপের এমডি রফিকুল আমিনের কারাদণ্ড

প্রকাশিত

এওয়ান নিউজ: সম্পদের হিসাব বিবরণী জমা না দেওয়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিনকে তিন বছর কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২৮ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত- ৮ এর বিচারক শামীম আহাম্মদ এই রায় ঘোষণা করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, জ্ঞাত আয়বহির্ভূত ১৮ কোটি ২ লাখ ২৯ হাজার ৩২৩ টাকার সম্পদের হিসাব বিবরণী জমা দিতে ২০১৬ সালের ১৬ জুন রফিকুল আমিনকে নোটিশ দেয় দুদক। তাকে পরবর্তী সাত দিনের মধ্যে হিসাব বিবরণী জমা দিতে বলা হয়। কিন্তু রফিকুল আমিন তার হিসাব বিবরণী জমা দেওয়ার জন্য সময়ের আবেদন করলে তাকে আরও সাত দিন সময় দেয় দুদক। এরপরেও সম্পদের তথ্য বিবরণী না দেওয়ায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর রমনা থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। ২০১৭ সালের ৬ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। পরের বছর ১২ মার্চ অভিযোগ গঠন করেন আদালত। এ মামলার বিচার চলাকালে পাঁচ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

প্রসঙ্গত, প্রায় চার হাজার কোটি টাকা আত্মসাত ও পাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দুটি মামলায় ২০১২ সাল থেকে কারাগারে রয়েছেন রফিকুল আমিন। ওই মামলা দুইটি সাক্ষ্য গ্রহণের পর্যায়ে রয়েছে।