বিভাগ - অপরাধ

ঢাকার সিটি নির্বাচন ঘিরে আসছে অবৈধ অস্ত্র, আটক একজন

প্রকাশিত

এওয়ান নিউজ: আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে প্রভাব বিস্তার ও সহিসংসতা ছড়ানোর উদ্দেশ্যে সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধ আগ্নেয়াস্ত্র আনার চেষ্টা চলছে। তবে এ অপতৎপরতা রোধে পুলিশ সতর্ক রয়েছে বলে জানিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন।

রোববার (২৬ জানুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।তিনি জানান, শনিবার (২৫ জানুয়ারি) রাতে লালবাগ থানার শেখ সাহেব বাজার রোড থেকে আশিকুর রহমান (৩০) নামে একজনকে গ্রেফতার করে ডিবি দক্ষিণ বিভাগ। এ সময় তার কাছ থেকে ৩ রাউন্ড গুলিসহ একটি দেশীয় পিস্তল এবং ৪ রাউন্ড গুলি ও বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।

আব্দুল বাতেন বলেন, জিজ্ঞাসাবাদে আটক আশিকুর রহমান জানিয়েছে ঢাকার সিটি নির্বাচন উপলক্ষে বিভিন্ন লোকের কাছে বিক্রির জন্য বেনাপোল সীমান্ত এলাকা থেকে অস্ত্রগুলো সে ঢাকায় নিয়ে এসেছিল। ঢাকায় আসার সঙ্গে সঙ্গে আমরা তাকে গ্রেফতার করেছি। এ অস্ত্রগুলো আসন্ন সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে এলাকায় প্রভাব বিস্তার এবং সহিসংতার জন্য আনা হয়েছিল।

তিনি বলেন, আমরা তৎপর রয়েছি, যেন নির্বাচন উপলক্ষে কেউ সহিংসতা না করতে পারে। ঢাকার বাইরের সন্ত্রাসীরা ঢাকায় আসার বিষয়েও আমরা সচেষ্ট রয়েছি।

গোয়েন্দা দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) সাইফুর রহমান আজাদ জানান, আটক ব্যক্তি যশোর জেলার বেনাপোল সীমান্তবর্তী এলাকা থেকে অস্ত্র, গুলিগুলো সংগ্রহ করে বিক্রয়ের জন্য ঢাকায় নিয়ে আসে। এমন তথ্যের ভিত্তিতে লালবাগ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় অস্ত্র, দ্রুত বিচার, মাদকদ্রব্য এবং নারী ও শিশু নির্যাতন দমন আইনে একাধিক মামলা রয়েছে। লালবাগ থানায় আরও একটি অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় গ্রেফতার দেখিয়ে সাতদিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।