বিভাগ - খেলাধুলা

ঢাকায় আসছে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিনিধি দল

প্রকাশিত

ক্রীড়া প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ঢাকায় একটি প্রীতি ম্যাচ খেলতে পারে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। আর এই উপলক্ষে আগামী আগামীকাল মঙ্গলবার এক দিনের সফরে ঢাকায় আসবে ক্লাবটির চার সদস্যের একটি প্রতিনিধি দল। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

প্রাক-মৌসুমে ইউরোপিয়ান দলগুলো প্রায়ই এশিয়া সফর করে থাকে। চলতি মৌসুমের শুরুতেও সিঙ্গাপুর ও চীনে দুইটি ম্যাচ খেলে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আগামী মৌসুমের শুরুতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে একটি ম্যাচ বাংলাদেশে আয়োজন করতে চাচ্ছে বাফুফে। যদিও আলোচনা প্রাথমিক পর্যায়ে রয়েছে। ইউনাইটেডের পর্যবেক্ষক দল কাঠামোগত দিকগুলো পর্যবেক্ষণ করে ইতিবাচক প্রতিবেদন দিলেই নিশ্চিত হবে রেড ডেভিলদের বাংলাদেশ সফর।

‘মঙ্গলবার ইউনাইটেডের চার সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকায় আসছে। তারা এখানকার ভেন্যু পর্যবেক্ষণ করে দেখবে এবং বাফুফের কর্মকর্তাদের সঙ্গে ফুটবলীয় সুযোগ-সুবিধার বিষয়ে আলোচনা করবে।’ -এমনটাই জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

অবে শেষ পর্যন্ত যদি ইউনাইটেড খেলে তাহলে তাদের প্রতিপক্ষ হবে কারা তা এখনও নিশ্চিত হয়নি। ইউরোপের আরও একটি বড় ক্লাবকেও আকৃষ্ট করার চেষ্টা করছে বাফুফে। সেটা হতে পারে জুভেন্টাস কিংবা পিএসজির মতো ক্লাবও। বাফুফের সাধারণ সম্পাদক বললেন, ‘ইউনাইটেডের প্রতিপক্ষ হিসেবে ইউরোপের বড় আরেকটি ক্লাবকে আনার চেষ্টা করব আমরা। সেটা হতে পারে জুভেন্টাস বা পিএসজি।’

এর আগে ২০১০ সালে আর্জেন্টিনা ও নাইজেরিয়ার ম্যাচ আয়োজন করেছিল বাংলাদেশ। চলতি বছরও আর্জেন্টিনা ও প্যারাগুয়েকে নিয়ে একটি প্রীতি আয়োজন করার কথা ছিল। কিন্তু বাস্তবায়ন হয়নি। এখন দেখার বিষয়ই নতুন এ আলোচনা শেষ পর্যন্ত আলোর মুখ দেখে কি না।