বিভাগ - অপরাধ

ঢাকা ও কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ ৪ যুবক নিহত

প্রকাশিত

এওয়ান নিউজ ডেস্ক: রাজধানীর খিলক্ষেতে গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ও রাজধানীর খিলক্ষেতে গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে অন্তত ৪ জন নিহত হয়েছে। রোববার দিবাগত রাত ১১টা ও ২রাত ২টায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ঢাকা: রাজধানীর খিলক্ষেতে গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত হয়েছে। প্রাথমিকভাবে নিহতদের নাম পরিচয় জানা যায়নি। রবিবার দিবাগত রাত আনুমানিক ২টার দিকে খিলক্ষেতের কুড়াতলি এলাকায় এই ঘটনা ঘটে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে আসলে রাত সাড়ে ৩টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহত একজন শরিয়তপুর নড়িয়ার নান্নু (৪৫) আর অপরজন নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মোশারফ হোসেন (৪০) বলে জানা গেছে।

খিলক্ষেত থানার অফিসার ইনচার্জ (ওসি) তদন্ত আমিনুল ইসলাম জানান, কুড়িল বিশ্বরোড তিনশ’ ফিট এলাকায় ডিবি পুলিশের সঙ্গে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।তিনি দাবি করেন, নিহত দুজন ছিনতাইকারী দলের সদস্য। মৃতদেহ দুটি ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে।

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই যুবক নিহত হয়েছেন। নিহতরা হলেন- মোহাম্মদ আলম (২৬) ও মোহাম্মদ ইয়াসিন (২৪)। রোববার রাত ১১টার দিকে হ্নীলা (উচ্চারণ-নীলা) ইউনিয়নের হোয়াবাং এলাকায় নাফ নদীর তীরে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত দুই যুবক মাদক পাচারকারী। এসময় আহত হয়েছে বিজিবির দুই সদস্য। নিহত মোহাম্মদ আলম উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের মোহাম্মদ শফির ছেলে ও মোহাম্মদ ইয়াসিন বালুখালী রোহিঙ্গা শিবিরের মোহাম্মদ এরশাদ আলীর ছেলে।

টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান জানান, মিয়ানমার থেকে ইয়াবার চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা হোয়াব্রাং এলাকায় অবস্থান নেয়।

এসময় ২-৩ জন পাচারকারী নাফ নদী সাঁতরিয়ে ইয়াবার চালান নিয়ে অনুপ্রবেশের সময় বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করলে তারা পালাতে থাকে। বিজিবি সদস্যরা তাদের পিছু ধাওয়া করলে পাচারকারীরা বিজিবির ওপর গুলিবর্ষণ করে। এতে দুই বিজিবি সদস্য আহত হয়।

বিজিবি সদস্যরাও জানমাল রক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। ৪-৫ মিনিট গুলিবিনিময়ের পর পরিস্থিতি শান্ত হলে ঘটনাস্থল হতে গুলিবিদ্ধ দুই যুবককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এসময় এক পাচারকারী পালিয়ে যায়।

ঘটনাস্থল হতে ৫০ হাজার পিস ইয়াবা, একটি পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।