বিভাগ - শিক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েও অর্থাভাবে ভর্তি হতে পারছেনা বিল্লাল

প্রকাশিত

স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েও অর্থাভাবে ভর্তি হতে পারছেনা সাতক্ষীরার কলারোয়ার দিন মজুরের ছেলে মেধাবী ছাত্র মো: বিল্লাল হোসেন।

সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া গ্রামের দিনমজুর মো: আমজেদ আলী ও মোছা: তাসমিনারা খাতুনের ছেলে মো: বিল্লাল হোসেন অদম্য মেধাবী। তবে অর্থনৈতিক দৈন্যতা বরাবরই তার স্বপ্নকে পেছন থেকে টেনে ধরছে। চলতি বছর এইচ.এস.সি পরীক্ষায় অংশ নিয়ে সে জিপিএ-৫ পেয়েছে। এস.এস.সিতেও সে জিপিএ ৪.৭৩ পেয়েছিল।

তবে সর্বশেষ এইচ এস সিতে জিপিএ-৫ পাওয়ার পর সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে মেধা তালিকায় স্থান করে নিয়েছে। মেধাক্রম-৭৩৩। বিষয় ইসলামের ইতিহাস।

দরিদ্র পরিবারের মেধাবী ছেলে বিল্লাল হোসেন জানায়, স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েও সর্বশেষ অর্থনৈতিক দৈন্যতা বাঁধ সেধেছে তার ভর্তিতে। দিন মজুর পিতা টাকার জন্য ব্যাপক চেষ্টা করেও এখন পর্যন্ত ভর্তির টাকা যোগাড় করতে পারেননি। এমন পরিস্থিতিতে তার ভর্তি হওয়াটাই চরম অনিশ্চয়তার মধ্যে পড়েছে বলে জানায় সে।

পড়া লেখা চালিয়ে যেতে সে সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা চেয়েছে। তাকে সহযোগিতার জন্য বিকাশ করা যাবে-০১৭৫৮-৫৬০৪৫১ নম্বরে।