ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের প্রার্থী শফিউল ইসলাম জয়ী

প্রকাশিত

এওয়ান নিউজ: ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দীন। শনিবার (২১ মার্চ) রাত ৮টার দিকে রাজধানীর নিউ মার্কেটের টিচার্স ট্রেনিং কলেজ থেকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয় তাকে। এর ফলাফল ঘোষণা করেন ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার জিএম শাহাতাব উদ্দিন।

তিনি বলেন, ঢাকা-১০ আসনের ১১৭টি কেন্দ্রের সবকটির ফলাফলে মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দীন নৌকা প্রতীক নিয়ে ১৫ হাজার ৯৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে ৮১৭ ভোট পেয়েছেন।

এছাড়া জাতীয় পার্টির মো. শাহজাহান লাঙ্গল প্রতীকে ৯৭ ভোট, মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী হারিকেন প্রতীকে ১৫ ভোট, পিডিবির কাজী মো. আব্দুর রহিম বাঘ প্রতীক নিয়ে ৬৩ ভোট ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মো. মিজানুর রহমান ডাব প্রতীক নিয়ে ১৮ ভোট পেয়েছেন।

তিনি বলেন, এই উপ-নির্বাচনে ভোট পড়েছে ১৬ হাজার ৯৬৫টি। এ হিসেবে আসনটিতে গড় ভোটের হার ৫ দশমিক ২৮ শতাংশ। এর আগে শনিবার সকাল ৯টা থেকে এর ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে চলে।

শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হলেও করোনা ভাইরাস আতঙ্কের কারণে ভোটার উপস্থিতি অন্যান্য ভোটের তুলনায় অনেক কম ছিল নির্বাচনটিতে। যদিও নির্বাচন কমিশন থেকে হ্যান্ড স্যানিটাইজেশনের পর্যাপ্ত ব্যবস্থা ছিল প্রতিটি কেন্দ্রে।

এদিকে, ঢাকা-১০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হয়েছে এবার। এই আসনে মোট ভোটার তিন লাখ ১২ হাজার ২৮১ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৬৮ হাজার ৭৭৭। নারী এক লাখ ৪৩ হাজার ৫০৪ জন।

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ছিলেন শেখ ফজলে নূর তাপস। গত ১ ফেব্রুয়ারি সিটি নির্বাচনে ডিএসসিসির মেয়র পদে তিনি নির্বাচিত হয়েছেন। এর আগে গত ২৯ ডিসেম্বর তিনি এই আসন থেকে পদত্যাগ করেন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।