ঢাবি শিক্ষার্থীদের হল ও হোস্টেল ত্যাগের নির্দেশ

প্রকাশিত

এওয়ান নিউজ: আগামীকাল সন্ধ্যা ৬টার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সকল শিক্ষার্থীকে হল ও হোস্টেল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। এই সময়ের পরে কেউ হলে অবস্থান করতে পারবে না। আজ বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। উল্লেখিত এই সময়ে হল/হোস্টেল প্রশাসনকে সার্বিক পরিস্কার-পরিচ্ছন্নতাসহ ডেঙ্গু প্রতিরোধমূলক কর্মসূচি গ্রহণ করার জন্য বলা হয়েছে।

নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহরিয়ার নবীকে আহবায়ক করে ৫-সদস্য বিশিষ্ট ‘করোনা ভাইরাস রেসপন্স কো-অর্ডিনেশন কমিটি’ গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন ফার্মেসী অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য ও অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, সহকারী প্রক্টর ড. মো. আব্দুল মুহিত এবং প্রধান মেডিকেল অফিসার ডা. সারওয়ার জাহান মুত্তাফী।

সভায় নিজের ও পরিবারের নিরাপত্তা এবং জাতির বৃহত্তর স্বার্থে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যদের নিজ নিজ বাসা-বাড়িতে অবস্থান করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

সভায় বিশ্ববিদালয়ের ক্লাশ ও পরীক্ষাসমূহ পূর্বঘোষিত ২৮ মার্চ এর পরিবর্তে আগামী ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে। এই ছুটিকালীন সময়ে সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা বাহিনীকে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা জোরদার করার জন্য অনুরোধ করা হয়েছে। বহিরাগত কাউকে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান না করার জন্যও বলা হয়েছে।