বিভাগ - বিএনপি

তরিকুল ইসলাম সারাটা জীবন মেহনতি মানুষের মুক্তির স্বপ্ন দেখেছেন: আজাদ

প্রকাশিত

যশোর থেকে আজিজুর রহমান আজিজ: তরিকুল ইসলামের রাজনৈতিক জীবন স্মরণ করে বিএনপি নেতা আবুল হোসেন আজাদ বলেন, ‘তরিকুল ইসলাম সারাটা জীবন এদেশের কৃষক-শ্রমিক, মেহনতি মানুষের মুক্তির স্বপ্ন দেখেছেন। তিনি ছিলেন আপাদমস্তক একজন রাজনীতিক। তার চলনে বলনে সবকিছুতেই ছিল রাজনীতির সুস্পষ্ট ভাব। জননেতা তরিকুল ইসলামের দেখানো পথ দিয়ে আমরা গণআন্দোলনের মাধ্যমে গণতন্ত্র, সার্বভৌমত্বের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ছিনিয়ে আনবো।’

বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী প্রয়াত তরিকুল ইসলাম এর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আজ শনিবার বিকেলে কেশবপুর উপজেলা মৎস্যজীবি দলের উদ্যোগে স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও কেশবপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন আজাদ এসব কথা বলেন।

আবুল হোসেন আজাদ আরো বলেন, স্পষ্টবাদী হওয়া একজন রাজনীতিবিদের জন্য খুব কঠিন। কারণ একজন রাজনীতিবিদ স্পষ্টবাদী হলে তার শত্রু বাড়ে। তবে তিনি এসবের তোয়াক্কা করতেন না। মরহুম তরিকুল ইসলাম এই গুণের অধিকারি ছিলেন। এর চাইতে বড় গুণ মানুষের হতে পারে না। তিনি বলেন, মানুষিকভাবে বিএনপিকে এগিয়ে নিতে হলে বিত্তের দুর্বিত্তায়নমূলক রাজনীতি পরিহার করে তরিকুল ইসলামের পথে হাটতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যশোর জেলা জাতীয়তাবাদী মৎস্যজীবি দলের সদস্য মোঃ সিরাজুল ইসলাম। এছাড়া আরো উপস্থিত ছিলেন কেশবপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক (ভারপ্রাপ্ত), কেশবপুর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মশিয়ার রহমান, পৌর বিএনপির আহ্বায়ক শেখ শহিদুল ইসলাম, উপজেলা বিএনপির প্রচার সম্পাদক রেজাউল ইসলাম, কেশবপুর উপজেলা যুবদলের সহ-সভাপতি আলমগীর সিদ্দিক, বিএনপি নেতা সোহেল হাসান আইদ,আব্দুল করিম,মাজেদ বিশ্বাস, আঃ মালেক সহ ১১ টি ইউনিয়নের সভাপতি, সাধারণত সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, মহিলা দল, উপজেলা যুবদল সহ-সভাপতি আলমগীর সিদ্দিক,স্বেচ্ছাসেবক দলসহ কেশবপুর উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শেখ মেহেদী হাসান শিপন সহ ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।