তালায় করোনা সন্দেহে দুইজনের নমুনা সংগ্রহ

প্রকাশিত

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরা তালায় এই প্রথম করোনা সন্দেহে দুই জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই দুইজনই তালা উপজেলার খলিষখালী ইউনিয়নের বাসিন্দা। জানা গেছে, খলিষখালী গ্রামে জনৈক সহকারী ডাক্তার(৪২)ও জনৈকা বৃদ্ধ মহিলা(৮৫) বেশ কয়েক দিন যাবৎ জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এ নিয়ে এলাকার জনমনে নানা প্রশ্ন ও গুজব ছড়িয়ে পড়লে তারা নিজ উদ্যোগে সংশ্লিষ্ট দপ্তরকে ফোনে করে জানান।

মঙ্গলবার (৭এপ্রিল)সকালে তালা উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা খলিষখালী তাদের বাড়ীতে গিয়ে নমুনা সংগ্রহ করে নিয়ে আসেন। নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাসের জীবানূ আছে কিনা তা পরিক্ষার জন্য সংশ্লিষ্ট দপ্তারে পাঠানো হয়েছে বলে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বিষয়টি নিশ্চিত করেছেন ।

তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রাজীব সরদার জানান,খবর পেয়ে মেডিকেল টিম নিয়ে নমুনা সংগ্রহের জন্য আমার তাদের বাড়ীতে গিয়েছিলাম। কভিড-১৯ এর নমুনা সংগ্রহ করে টেষ্ট করার জন্য সংশ্লিষ্ট দপ্তারে পাঠিয়েছি। তিনি বলেন, তারা দু’জনই এখন হোম কোয়ারন্টিনে আছেন। এ সময় তিনি সকলে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দেন। এছাড়া স্বাস্থ্য কর্মীরা সবসময় আপনাদের পাশে আছে বলেও জানান তিনি।

এ বিষয়ে খলিষখালী ইউপি চেয়ারম্যান সাংবাদিক মোজাফফর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন,বিষয়টা আমি শুনেছি। আমি সাতক্ষীরা সিভিল সার্জানের সাথে এ বিষয়ে কথা বলেছি। তবে এলাকার মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। এসময় তিনি আতঙ্কিত না হয়ে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য ইউনিয়নবাসীকে অনুরোধ করেছেন ।