বিভাগ - সারাদেশ

তালায় বিআরডিবি’র দু’টি পদে নিয়োগ পরীক্ষা স্থগিত

প্রকাশিত

নিজস্ব প্রতিনিধি: তালা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড (বিআরডিবি’র আওয়াভুক্ত) পরিদর্শক ও হিসাব সহকারী দু’টি পদের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

২০ জানুয়ারী সোমবার সকাল ১০ থেকে ১১ টা পর্যন্ত লিখিত পরীক্ষায় অংশ গ্রহন করেন বৈধ ২১ জন প্রার্থী। যথা সময়ে পরীক্ষা সম্পন্ন হলেও পরীক্ষা কমিটির সভাপতি ও জেলা বিআরডিবির উপ-পরিচালক আব্দুল হালীমের বিরুদ্ধে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠায় ফলাফল না দিয়ে পরীক্ষা বাতিল ঘোষণা করেন নিয়োগ বোর্ড।

এদিকে অবৈধ সুযোগ-সুবিধার বিনিময়ে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পরীক্ষা গ্রহনের পরও পরীক্ষা বাতিল হওয়ার বিষয়টিকে ধামাচাপা দিয়ে নিজেকে রক্ষা করতে সংশ্লিষ্ট কর্মকর্তা আব্দুল হালীমসহ উপজেলা পল্লী উন্নয়ন অফিসার বিআরডিবি,তালা ও কর্মচারী নিয়োগ কমিটির সদস্য সচিব সন্দীপ কুমার মন্ডল বিভিন্ন স্থানে দৌড়-ঝাঁপ শুরু করেছেন। বিষয়টি যাতে প্রচার না হয়।

এর আগে সোমবার সকালে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেনের কার্যালয়ে গিয়ে পরীক্ষার্থীদের কয়েকজন প্রশ্নপত্র ফাঁসের ব্যাপারে তার কাছে মৌখিক অভিযোগ করেন বলে জানা গেছে।

এনিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন জানান,পরীক্ষার দিন সকালে প্রশ্নপত্র তৈরীর কথা থাকলেও বিআরডিবি’র কতৃপক্ষ নিজেরাই আগে থেকে প্রশ্নপত্র তৈরী করে পরীক্ষা কেন্দ্রে নিয়ে যান। এরআগে নিয়োগ সংক্রান্ত সভায় তার প্রতিনিধি হিসেবে সমাজসেবা কর্মকর্তাকে নিযুক্ত করা হলেও পরীক্ষার দিন তিনি নিজেই সেখানে উপস্থিত থাকতে চেয়েছিলেন বলেও জানান তিনি। তবে পরীক্ষার দিন সমাজ সেবা কর্মকর্তাকে ভূল বুঝিয়ে পরীক্ষা বোর্ডে নিয়ে যাওয়া হয়।

তিনি নিয়োগ পরীক্ষা বাতিল করেছেন কিনা এমন প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, না। পরীক্ষার দিন সকালে পরীক্ষার্থীদের কয়েকজন তার কাছে গিয়ে প্রশ্নপত্র ফাঁসের ব্যাপারে তাকে মৌখিকভাবে অবগত করলে শুধুমাত্র তাদের কাছে অভিযোগের সত্যতা নিয়ে জিজ্ঞাসা করেছেন মাত্র।

এব্যাপারে অভিযুক্ত বিআরডিবির জেলা উপ-পরিচালক হালীম জানান,পরীক্ষায় কিছু সমস্যা থাকার কারণে পরীক্ষা বাতিল করা হয়েছে। তবে বাইরে থেকে প্রশ্নপত্র তৈরী করে আনার ব্যাপারে তিনি জানান,নিয়োগ কমিটির সিদ্ধান্তে প্রশ্নপত্র তৈরী হলেও নিয়োগে কোন প্রকার অনিয়মের কথা অ¯^ীকার করেন।