বিভাগ - সারাদেশ

তালা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ৪ ডিসেম্বর

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ৪ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের তালা উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। বাংলাদেশ আওয়ামী লীগের তৃর্ণমূল নেতাকর্মীদের মূল্যায়ন ও সংগঠনকে শক্তিশালী করতে তালা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন সাবেক সাতক্ষীরার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি,তালা উপজেলা ছাত্রলীগের সফল সভাপতি এবং বর্তমানে তালা উপজেলা ভাইস চেয়ারম্যান ও তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান। তিনি শনিবার (২৩ নভেম্বর) বিকালে তালা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা করেনে।

মতবিনিময় সভায় তিনি বলেন,তালায় আওয়ামী লীগের নিজস্ব কোন দলীয় কার্যালয় নেই,সেটি স্থাপন করা হবে। প্রতি বছর নিয়মিত তৃর্ণমূল পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে প্রতিনিধি সম্মেলন করা হবে। সহযোগী সংগঠনের সাথে সমন্বয়হীতা নিরসন করা হবে। এলাকার উন্নয়নে তৃর্ণমূল নেতাকর্মীদের মতামতকে প্রাধান্য দেওয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রী দুর্নীতি বিরোধী অভিযানকে বেগবান করা হবে। অসহায় অবহেলীত প্রবীণ আওয়ামী-লীগের নেতৃবৃন্দকে যথাযথ ভাবে মূল্যায়ন প্রদান করা হবে। দলের নির্যাতিত অসহায় নেতা কর্মীদের পাশে থাকবো। আন্দোলন সংগ্রামে ক্ষতিগ্রস্ত ও হামলা-মামলার শিকার হওয়া কর্মীদের সহায়তা করা হবে। তালা প্রেসক্লাবে কর্তব্যরত সাংবাদিকরা ছাড়াও এ সময় তালা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দীন বিশ্বাস ও খলিলনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোড়ল সিরাজুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তালা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক প্রার্থী সাবেক ছাত্রনেতা বর্তমান ভাইচ-চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান তিনি বলেন,আমি ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধু আর্দশেকে ধারন করে ছাত্রলীগের রাজনীতি থেকে বহু আন্দোলন সংগ্রামে বাংলাদেশ আওয়ামীলীগের সাথে সম্পৃক্ত করেছি। রাজনীতি করার কারনে আমার উপর,বিভিন্ন সময়ে প্রাণনাশের আঘাত এসেছে। এবং আমি বিশ্বাস করি আগামী ৪ ডিসেম্বর ত্রি-বার্ষিক সম্মেলনে আমাকে সাধরন সম্পাদক পদে নির্বাচিত করবেন।

সূত্রে জানা যায়,সরদার মশিয়ার রহমান ২০০২ সালে তালা সরকারী কলেজ ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু। কলেজ ছাত্রলীগের নেতৃত্বদানের অদম্য সাহসিকতা সফলতায় ভর করে ২০১০-২০১৪ সাল পর্যন্ত তালা উপজেলা ছাত্রলীগের আহবায়ক ও ২০১৮ সাল পর্যন্ত উপজেলা ছাত্রলীগের সফলতা সহিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। প্রতিহিংসা রাজনীতি তাকে কখনো সম্পর্শ করতে পারিনি। এ সাবেক ছাত্রনেতা জাতীয়,উপজেলা ,ইউপি নির্বাচনে তার অবদান ছিল সক্রিয় ভূমিকা ।