একদিকে মহামারী অন্যদিকে ক্ষুধার জ্বালা, আর ত্রাণ চুরির মহা লুটপাট: মাসুদ অরুন

প্রকাশিত

মোঃ ইসমাইল হোসেন জেলা প্রতিনিধি, মেহেরপুর: বিশ্ব মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘদিন লক ডাউন থাকায়, মেহেরপুর সদর উপজেলা বিএনপি’র আয়োজনে, আজ শনিবার সকাল সাড়ে দশ’টায় আমঝুপি পাবলিক লাইব্রেরির পাশে, ৩০০ জন অসহায় হত-দরিদ্র কর্মহীন পরিবারকে, ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মেহেরপুর জেলা বিএনপি’র সভাপতি ও মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য জনাব মাসুদ অরুন।

এ’সময় তিনি সংক্ষিপ্ত বক্তব্যে বলেন- বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আহবানে, মেহেরপুর সদর উপজেলা বিএনপি’র আয়োজনে, অসহায় দুঃস্থ কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের মধ্য দিয়ে ঈদের পর যদি এই মহামারী অবস্থা অব্যাহত থাকে, মানুষের কষ্ট যদি লাঘব না হয়, আমরা কেন্দ্রীয় নির্দেশে ও বাংলাদেশের তিন তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশক্রমে- সাধারণ মানুষের পাশে মেহেরপুর জেলা বিএনপি তার কর্মকান্ড পরিচালিত করবে।

এসময় তিনি বলেন- আমাদের দেশের মানুষ বারবার সংগ্রাম করে টিকে আছে এবং মাথা উচু করে দাড়িয়েছে। আজকে যখন করোনা মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। আমি সরকারের ব্যর্থতার নিয়ে কথা বলব না, আমি প্রশাসনের ব্যর্থতা নিয়ে কথা বলব না। আমি বলতে চাই, যেন মহামারী দূর্গত মানুষের তাঁর স্বু-চিকিৎসার ব্যবস্থা করা হয়। মেহেরপুরে এখনও পর্যন্ত করোনা ভাইরাস পরীক্ষার প্রয়োজনীয় কোন ব্যবস্থা গ্রহণ করা হয় নাই। মেহেরপুরে কোন হাসপাতালে ডাক্তার সাধারণ কোন চিকিৎসা করছে না। সরকার বিভিন্ন নামে ত্রান দিচ্ছে, হয়ত প্রশাসনের আন্তরিকতা আছে, হয়ত প্রধানমন্ত্রীর আন্তরিকতা আছে। কিন্তু দূর্ভাগ্য একই মোবাইল নম্বর দুই’শ জনের নাম, এই যখন অবস্থা হয়। তখন সংখ্যায় পঞ্চাশ হাজার হলেও সেটা এসে দাড়ায় দশ হাজারে। তিনি জেলা প্রশাসন ও ইউএনও সাহেবের উদ্দেশ্যে বলেন আপনারা আরো বেশি শক্ত হন। মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে চাচ্ছেন সেভাবে অন্তত চোরের হাত থেকে রিলিফকে রক্ষা করুন। এ’সময় একজন সাংবাদিক প্রশ্ন করে- আপনারা ত্রান কিভাবে দিচ্ছেন দলীয়ভাবে নাকি সকলকে ?

উত্তরে মাসুদ অরুন বলেন আমাদের দল “দলবাজি” করেনা, দলমত নির্বিশেষে সকলকে দেওয়া হচ্ছে। হোক সে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয়পার্টি ও জামায়াত ইসলাম। ক্ষুদার্থ মানুষের কোন দল নেই, সেতো ক্ষুদার্থ। মানুষ মানুষের জন্য। তিনি জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল-এর উদ্দেশ্যে অনুরোধ করে বলেন- মেহেরপুর মানুষের জন্য করোনা পরীক্ষার প্রয়োজনীয় স্বু-ব্যবস্থা গ্রহণ করা হোক। যাতে মেহেরপুরের মানুষ মেহেরপুরে করোনা ভাইরাস পরীক্ষা করতে পারে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মেহেরপুর সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, বিএনপি’র অন্যতম নেতা শফিকুল ইসলাম, জেলা যুবদলের সহ-সভাপতি নাজিমুদ্দিন, মোশাররফ হোসেন তপু, যুগ্ম-সম্পাদক সাইদুর রহমান সুজন, নওশেল আহমেদ রনি, মুজিবনগর উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়ক খোরশেদ আলম দুখু, জেলা ছাত্রদল নেতা শাকিল, রায়হান, নান্নু সহ স্থানীয় বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য এদিকে আজ শনিবার সকাল সাতটার সময় মেহেরপুর জেলা সেচ্ছাসেবক দলের আয়োজনে গাংনী উপজেলা কাজীপুর নওদাপাড়া হাইস্কুল মাঠ প্রাঙ্গনে বিভিন্ন গ্রামের আম্ফান ঝড়ে কবলিত ৩৫০টি অসহায় কর্মহীন পরিবারকে খাদ্য সামগ্রী পৌঁছে দেন।