বিভাগ - সারাদেশ

দাবি না মানলে সিলেট-সুনামগঞ্জ রোডে ধর্মঘটের হুমকি

প্রকাশিত

সিলেট প্রতিনিধি: বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কিমিটির সভাপতি, সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক বলেছেন, পরিবহণ শ্রমিকদের গ্রেপ্তার ও হয়রানি করলে-এর পরিণাম হবে ভায়াবহ। তিনি জালালাবাদ থানার ওসি অকিল উদ্দিন ও ওসি তদন্ত কর্তৃক ঘুস গ্রহণ করে সিলেট-সুনামগঞ্জ বাস ও মিনিবাস শ্রমিক উপকমিটির সহসভাপতি আফাজ উদ্দিন আব্বাস ড্রাইভার এবং স্বপন হেল্পারকে গ্রেপ্তার করায় জালালাবাদ থানার ওসি অকিল উদ্দিন এবং মামলার তদন্তকারী কর্মকর্তাকে বিচারের আওতায় এনে থানা থেকে প্রত্যাহারের দাবি জানান। পাশাপাশি ৪ দিনের মধ্যে আফাজ উদ্দিন আব্বাস ড্রাইভার এবং স্বপন হেল্পারকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মালালা থেকে অব্যাহতি না দিলে আগামী মঙ্গলবার থেকে সিলেট-সুনামগঞ্জ রোডে অনিদিষ্টকালের ধর্মঘট ডাকার হুমকি দেন তিনি।

তিনি আরো বলেন, গাড়ির মালিক জহির মিয়া জালালাবাদ থানার ওসিকে ৫০ হাজার টাকা ঘুস প্রদান করে গাড়ির ড্রাইবার আব্বাস ও স্বপনকে মিথ্যা মামলার মাধ্যমে গ্রেপ্তার করিয়েছেন তা আমি পুলিশ হেডকোয়াটার ঢাকার কাছে অভিযোগ দেব। প্রকৃত সত্য জানতে চুরি যাওয়া গাড়ির মালিক জহির মিয়াকে গ্রেপ্তার করে রিমান্ডে নিলে জানা যাবে।

তিনি গতকাল বৃহস্পতিবার সিলেট জেলা বাস-মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের (রেজি. বি-১৪১৮) এর অন্তর্ভূক্ত সিলেট-সুনামগঞ্জ বাস ও মিনিবাস শ্রমিক উপ কমিটির উদ্যোগে কুমারগাঁওয়ে (ঢাকা মেট্রো ব- ১১-৭৩৩৩) গাড়ি চুরির মামলা এবং গাড়ী উদ্বারের ব্যবস্থা না করে গাড়ীর ড্রাইভার ও কমিটির সহসভাপতি আফাজ উদ্দিন আব্বাস এবং স্বপনকে মিথ্যে মালালা দিয়ে গ্রেপ্তার ও হয়রানীর প্রতিবাদে সিলেট ও সুনামগঞ্জ জেলা বাস-মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিবৃন্দের আয়োজনে কুমারগাঁও বাসস্ট্যান্ডে আয়োজিত সামবেশে এ কথাগুলো বলেন।

প্রতিবাদ সামবেশে সিলেট সুনামগঞ্জ বাস শ্রমিক উপকমিটির সভাপতি বাবু রঞ্জিত দত্তের সভাপতিত্বে ও সিলেট সুনামগঞ্জ বাস উপ কমিটির সাধারণ সম্পাদক অশখ বিজয় দেবের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সহসভাপতি শাহ জামাল, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, হাজি নাইমুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত আবুল, কোষাধ্যক্ষ শামসুল হক মানিক, সদস্য মো. হারিছ আলী, বাদল মিয়া, মো. হাফিজুর রহমান হাবিব, সিলেট সুনামগঞ্জ মিনিবাস উপকমিটির সভাপতি শাহ ফখরুল ইসলাম, সাধারণ সম্পাদক সুমন আহমদ, সিলেট জকিগঞ্জ বাস উপকমিটির সভাপতি আব্দুল মুহিব, সিলেট ঢাকা রোড ল্যাক্সারী রোডের সদস্য জয়নাল আহমদ, মাসুক মিয়া, মুকিত মিয়া, ফারুক মিয়া, রুবেল আহমদ, কাইয়ুম, জমির আলী, সিলেট সুনামগঞ্জ বাস উপকমিটির সহ সম্পাদক মো. ইমন আহমদ, কোষাধ্যক্ষ আলাউদ্দিন, সদস্য রাজা মিয়া রাজু প্রমুখ।