বিভাগ - সারাদেশ

দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা: রেলপথমন্ত্রী

প্রকাশিত

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, জাতির জনক একসময় সারা জীবন জেল খানায় কাটিয়েছেন। যিনি এই দেশকে সৃষ্টি করেছেন এবং মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছেন। দেশ স্বাধীনের তিন বছরের মাথায় সেই বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছে। যে লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে আমরা এগিয়ে যাচ্ছিলাম আমরা গত ২১ বছরে অনেক পিছিয়ে গেছি আবার আমাদের প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে আসার পর আবার দেশ ঘুরে দাড়িয়েছে। দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য নির্মিত “উথনাথ” কমপ্লেক্সের উদ্বোধন কালে এ সব কথা বলেন মন্ত্রী। এ সময় মন্ত্রী আরো বলেন যাদের নিজেদের ভিটা-মাটি আছে, সরকারের পক্ষ থেকে প্রত্যেকটি গ্রামে-গ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারা বাংলাদেশে ৬৮ হাজার বাড়ি সরকারি খরচে করে দেয়া হবে। এই পরিকল্পনা নিয়ে সরকার এগিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতিত) শীর্ষক কর্মসূচীর আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর দক্ষতা উন্নয়ন ও আয়বর্ধক কার্যক্রম পরিচালনার জন্য মাল্টিপারপাস ফাউন্ডেশন সহ চারতলা বিশিষ্ট পাকা ভবন ১ম তলা “উথনাউ” কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে বোদা উপজেলা প্রশাসন পঞ্চগড় এর আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ মো ইউসুফ আলী , বোদা উপজেলার নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, পৌর মেয়র এ্যাড. ওয়াহিদুজ্জামান সুজা প্রমূখ।