দেশের জনগনের ভোটাধিকার নাই: খন্দকার লুৎফর রহমান

প্রকাশিত

দেশে যে গণতন্ত্র নাই, নাই জনগনের ভোটাধিকার – ঢাকার দুই সিটি নির্বাচন তা আবারো প্রমান করেছে বলে মন্তব্য করে জাগপা সভাপতি মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেছেন, গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় আন্দোলনের কোন বিকল্প নাই।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) কুমিল্লার বাখরাবাদে জেলা দলীয় কার্যালয়ে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা’র কুমিল্লা জেলার নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাগপা’র প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধান আজীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন। তিনি কখনো কোন অগণতান্ত্রিক শক্তির সাথে আপোষ করেন নাই। আপোষ তার অবিধানে ছিল না। আজকে যারা প্রধানের সৈনিক দাবী করে কোন অগণতান্ত্রিক শক্তির সাথে আপোষ করতে চায় তারা বিশ্বাসঘাতক হিসাবে চিহ্নিত হয়ে থাকবে।

তিনি আরো বলেন, ভারতীয় আধিপত্যবাদী শক্তির সাথে যেমন আপোষ নাই, ঠিক তেমনই কোন অশুভ-অগণতান্ত্রিক শক্তির সাথেও আপোষ নাই। গণতন্ত্র উদ্ধার, জনগনের ভোঠাধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত জাগপার নেতা-কর্মীদের লড়াইয়ের ময়দানে থাকতে হবে।

খন্দকার লুৎফর রহমান বলেন, জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া গণতন্ত্র মুক্তি পাবে না। দেশনেত্রীর মুক্তির লড়াইয়ে জাগা নেতা-কর্মীদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে।

জাগপা কেন্দ্রীয় সহ-সভাপতি ও কুমিল্লা জেলা সভাপতি মো. মফজলুর রহমান মুনশীর সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক এফ আমিন লিটন শিকদারের সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন জেলা নেতা মো. মমিনুল হক, মো. মিজানুর রহমান মানিক, মো. আল-আমিন মজুমদার, সানি মো. সাইফুল ইসলাম মজুমদার প্রমুখ।

error0