দেশে আরও ৩ করোনা রোগী শনাক্ত, একজনের অবস্থা আশঙ্কাজনক

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের আরও তিনজনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে বাংলাদেশের মোট ২০ জনের শরীরে করোনা শনাক্ত হলো। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা সাংবাদিকদের সামনে এই তথ্য তুলে ধরেন।

ডা. নাসিমা বলেন, বাংলাদেশে নতুন করে আরও তিনজনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। আক্রান্ত নারী ও একজন পুরুষের বয়স ৩০ বছর। আর আক্রান্ত অন্য একজন পুরুষের বয়স ৭০ বছরের বেশি। তার অবস্থা আশঙ্কাজনক। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। তাদের মধ্যে দুইজন করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে ছিলেন।

গত বছরের শেষ দিন চীনের উহান শহরে নভেল করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ভাইরাসটি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। চীনের ভূখণ্ড পেরিয়ে ১৭০টির মতো দেশে ভাইরাসটি ছড়িয়ে পড়ে। ইতোমধ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন আড়াই লাখের বেশি।

গত ৮ মার্চ বাংলাদেশেও করোনা শনাক্ত হয়। সেদিন তিনজন করোনায় শনাক্ত হয়েছেন বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়। পরে আরও ১৫ জন প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়। আজ তাদের তালিকায় যোগ হয় আরও তিনজনের নাম।

শুক্রবার সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা জানান, নতুন করে আরও তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৪ জন এবং আইসোলেশনে আছেন ৩০ জন।

ডা. নাসিমা বলেন, নতুন করে যে তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে একজন ইতালি সফর করে এসেছেন। বাকি দুইজন করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে ছিলেন।