দোষ বাংলাদেশের নয়, অদৃশ্য চাপই কারণ: শোয়েব আখতার

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: সব নাটকীয়তার শেষে বাংলাদেশ জাতীয় দল যাচ্ছে পাকিস্তান সফরে। পূর্নাঙ্গ এই সিরিজে থাকছে তিন টি-টোয়েন্টি, এক ওয়ানডে এবং দু’টি টেস্টও। প্রথমে বাংলাদেশ দল কেবল টি-টোয়েন্টি সিরিজ খেলেই চলে আসতে চেয়েছিল। তবে এবার সেই পাকিস্তানেই বাংলাদেশ দল সফর করবে তিন ধাপে। আর এই ব্যাপারটাকেই সহজ ভাবে নিতে পারছেন না শোয়েব আখতার। নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিওতে শোয়েব বললেন, অদৃশ্য কারো হস্তক্ষেপেই বাংলাদেশ পাকিস্তানে সিরিজ খেলতে রাজি হয়েছে। তবে আমি নাম বলতে পারবো না।

গেল কয়েক সপ্তাহ ধরে বাংলাদেশ এবং পাকিস্তান দুই ক্রিকেট বোর্ডের মধ্যেই কথা ছোঁড়াছুড়ি হয়েছে দফায় দফায়। দু’পক্ষের কেউই এক চুল ছাড় দিয়ে রাজি হয়নি একে অপরকে। বাংলাদেশের কোনো প্রস্তাবই গ্রহণ করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। বাংলাদেশ ক্রিকেট বোর্ড শুরু থেকেই বলে আসছিল কেবল টি-টোয়েন্টি সিরিজ খেলেই দেশে ফিরবে বাংলাদেশ দল। আর এভাবে বাংলাদেশের পাকিস্তান সফরের পেছনে রহস্যের গন্ধ পেয়েছেন পাকিস্তাবের সাবেক গতি তারকা।

শোয়েব বলেন, ‘আমার বিশ্বাস বাইরের কোনো শক্তির চাপেই বাংলাদেশ এভাবে পাকিস্তানে সফর করতে রাজি হয়েছে।‘ তবে এখানে বাংলাদেশকে কোনো প্রকার দোষ দিচ্ছেন না এই গতি তারকা। অদৃশ্য শক্তির পরিচয়ের ব্যাপারে শোয়েব বলেন ‘নাম বলা যাবে না’।

তিন ধাপে বাংলাদেশের পাকিস্তান সফর করার বিষয়ে পাকিস্তান জুড়ে বেশ সমালোচনা চলছে। তবে শোয়েব অনুরোধ জানিয়েছেন বাংলাদেশকে যেন কোনো প্রকার অপমান করা না হয়। তিনি বলেন, ‘আমি সমর্থকদের কাছে অনুরোধ করি বাংলাদেশকে নিয়ে যেন কোনো প্রকার বাজে কথা বলা না হয়। ওরা এমন করেছে অদৃশ্য কোনো শক্তির চাপে। তবে এই ব্যাপারে আমি কিছু প্রকাশ্যে বলতে পারব না।’

পাকিস্তান সফরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে অনেক রাজনৈতিক দিকও বিবেচনা করতে হয়েছে বলে মন্তব্য করেছেন শোয়েব আখতার। সেই সঙ্গে শোয়েব আরো জানিয়েছেন বাংলাদেশ পাকিস্তানে সফর করবে বলে এশিয়া কাপ আয়োজনের সুযোগ বাংলাদেশের কাছে ছেড়ে দিয়েছে এই বিষয়টি অবাস্তব।

বাংলাদেশ জাতীয় দল প্রথম ধাপের পাকিস্তান সফরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে। যার প্রথমটি শুরু হবে ২৪ জানুয়ারি। আর বাকি দু’টি হবে ২৫ এবং ২৭ জানুয়ারি।

error0