বিভাগ - খেলাধুলা

দ্বিতীয় রাউন্ডে পৌঁছাতে সমস্যা হয়নি নাদালের, শারাপোভার বিদায়

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: বাকি দুই ফেবারিটের মতো অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে পৌঁছাতে সমস্যা হয়নি রাফায়েল নাদালের। বলিভিয়ার হুগো দেলিয়েনকে সহজেই হারিয়েছেন প্রথম রাউন্ডে।মেলবোর্নে ২০০৯ সালের চ্যাম্পিয়ন নাদালের প্রতিপক্ষ র‌্যাংকিংয়ের ৭২তম। গতবারের রানার আপকে পরীক্ষায় ফেলতে পারেননি দেলিয়েন। নাদাল জয় তুলে নিয়েছেন ৬-২, ৬-৩, ৬-০ গেমে।

রজার ফেদেরার যেখানে রেকর্ড ২১ গ্র্যান্ড স্লাম জেতার লড়াইয়ে আছেন। সেখানে তার রেকর্ডে ভাগ বসাতে লড়ছেন নাদাল। এমন শুরুতে নিজেও খুব খুশি ৩৩ বছর বয়সী স্প্যানিয়ার্ড, ‘ব্যক্তিগতভাবে আমি শুরুটা কিন্তু দারুণ করেছি।’ছেলেদের এককে প্রথম রাউন্ড পার করেছেন অস্ট্রিয়ান পঞ্চম বাছাই ডমিনিক ঠিম, স্পেনের নবম বাছাই রবের্তো বাতিস্তা অগাত।

অপর দিকে মেয়েদের এককে প্রথম রাউন্ডে বিদায় হয়েছে মারিয়া শারাপোভার। চোটের কারণে সেপ্টেম্বরের পর প্রতিযোগিতামূলক ম্যাচে দ্বিতীয়বারের মতো মাঠে নেমেছিলেন। তাও ওয়াইল্ড কার্ড পেয়ে। কিন্তু ক্রোয়েশিয়ান ডোনা ভেকিচের কাছে পাত্তাই পেলেন না রাশিয়ান তারকা। হেরেছেন ৬-৩, ৬-৪ গেমে। এই হারের ফলে র‌্যাংকিংয়েও বড় পতন হচ্ছে তার।

ডোপ পাপের পর নিজের ছায়া হয়ে রয়েছেন শারাপোভা। অস্ট্রেলিয়ান ওপেনে ২০১০ সালের পর এবারই প্রথম এত আগে বিদায় নিয়েছেন। এ নিয়ে সর্বশেষ তিনটি গ্র্যান্ড স্লামেই বিদায় নিলেন প্রথম রাউন্ডে। এখন অস্ট্রেলিয়ান ওপেনে এটাই শেষ অংশগ্রহণ কিনা এমন প্রশ্নের জবাবে শারাপোভার উত্তর ছিল, ‘আমি জানি না, আমি জানি না।’