বিভাগ - সারাদেশ

নতুন হুইল চেয়ার পেয়ে বেজায় খুশি লিতুন জিরা

প্রকাশিত

বেনাপোল প্রতিনিধি ঃ দীর্ঘ প্রতিক্ষার পর হুইল চেয়ার পেলো হাত-পা ছাড়াই জন্ম নেয়া লিতুন জিরা। নতুন হুইল চেয়ার পেয়ে সে বেজায় খুশি। মণিরামপুর উপজেলার শেখ পাড়া খানপুর গ্রামের হাবিবুর রহমানের মেয়ে লিতুন জিরাকে বছর সাতেক আগে একটি হুইল চেয়ার দেয়া হয়। এতেই স্কুলে আসা যাওয়া করতো। কিন্তু তা নষ্ট হওয়ায় চলা ফেরায় বেশ কষ্ট হচ্ছিল লিতুন জিরার। নতুন হুইল চেয়ার পেয়ে লিতুন জিরা ও তার বাবা-মা সাংবাদিকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বাবা হাবিবুর রহমান ১৭ বছর কলেজে চাকরি করলেও আজও তা এমপিওভুক্ত হয়নি। সামান্য জমি আবাদ করেই চলে সংসার। এমনিতে তার জন্য বাবা-মাকে বেশি কষ্ট করতে হয়। তার ওপর অভাবের সংসারে নতুন হুইল চেয়ার বাবার কাছে আব্দার করে ছিলো লিতুন জিরার জন্য কষ্টের। হাত-পা ছাড়াই জন্ম নেয়া লিতুন জিরা মুখে ভর দিয়েই এবার পিইসি পরীক্ষা দিচ্ছে। এ নিয়ে সোমবার বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন ছাপা হলে নজরে আসে যশোর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের।

সোমবার জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকর্তা মুনা আফরিন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানের উপস্থিতিতে স্কুলে গিয়ে লিতুন জিরার হাতে হুইল চেয়ারটি তুলে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন লিতুন জিরা বাবা হাবিবুর রহমান, মা জাহানারা বেগম, সহকারি শিক্ষা কর্মকর্তা বাবলুর রহমান, প্রধান শিক্ষক সাজেদা খাতুন, রমা মজুমদার প্রমুখ।