নদী পর্যটন উন্নয়নে সমস্যা ও সম্ভাবনা শীর্ষক সেমিনার

প্রকাশিত

বাংলাদেশের নদী পর্যটনকে উৎসাহিত করতে আগামী ৩রা জানুয়ারিতে দ্বিতীয় বারের মত রিভার ট্যুরিজম ফেস্টের আয়োজন করতে যাচ্ছে। এ ব্যাপারে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সেমিনার ও র্যালি করার পরিকল্পনা করা হয়। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১১টায় নদী পর্যটন উন্নয়নে সমস্যা ও সম্ভাবনা শীর্ষক ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভারসিটিতে সেমিনার অনুষ্ঠিত করা হয়।

ফেস্টিভ এন্ড কালচারাল ট্যুরিজম কনসোর্টিয়াম (এফসিটিসি) ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভারসিটির যৌথ আয়োজনে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ ও ঢাকা নদীবন্দর কর্তৃপক্ষের সহযোগিতায় অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে প্রধান অতিথির হিসাবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভারসিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্টের হেড অফ ডিপার্টমেন্ট মাহবুব পারভেজ।

এ ছাড়াও বিশেষ অতিথি হিসাবে বিআইডাব্লিউটিএ যুগ্ম-পরিচালক একেএম আরিফ উদ্দিন, বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার (প্ল্যানিং এন্ড অপারেশন) ড. আশরাফুর রহমান, ফেকাল্টি অফ বিজনেস এন্টারপ্রেনরশীপের ড. এম ডি মাসুম ইকবাল উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান প্রবন্ধ উপস্থাপক ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশন জনসংযোগ বিভাগের প্রধান জিয়াউল হক হাওলাদার।

এতে আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সদস্য খবির উদ্দিন আহমেদ, ট্যুর অপারেটর’স এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (টোয়াব) সভাপতি মোঃ রাফিউজ্জামান, সিনিয়র সহ-সভাপতি শিবলুল আজম কোরাশী, পর্যটন বিচিত্রা সম্পাদক মহিউদ্দিন হেলাল, ট্রাভেল রাইটার্স এ্যাসোসিয়েশনের সভাপতি আশরাফুজ্জামান উজ্জ্বল, এভিয়েশন এন্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অফ বাংলাদেশের সভাপতি নাদিরা কিরণ, স্বাগত বক্তব্য রাখেন ফেস্টিভ এন্ড কালচারাল ট্যুরিজম কন্সোর্টিয়ামের পরিচালক ও বগুড়া ট্যুরিস্ট ক্লাব’র সভাপতি শহিদুল ইসলাম সাগর, শুভেচ্ছা বক্তব্য রাখেন এফসিটিসির পরিচালক কিশোর রায়হান। অতিথিদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন এফসিটিসির ব্যবস্থাপনা পরিচালক মাসুদুল হাসান জায়েদী ও পরিচালক জাহিদুর রহমান শাওন।

ভ্রমণ ও পর্যটন শিল্পের সঙ্গে সম্পৃক্ত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা, ট্যুর এজেন্সি, ট্যুর গাইড, ট্রাভেল গ্রুপের অ্যাডমিন, মডারেটর, ট্রাভেল রাইটার, ট্যুরিজম স্টুডেন্ট এবং পর্যটন সাংবাদিক সহ সকল ধরনের পর্যটন প্রেমীরা এই আয়োজনে অংশগ্রহণ করেন। -খবর বিজ্ঞাপ্তির

error0