বিভাগ - বিনোদন

নাট্যকর্মী জুয়েল না ফেরার দেশে, মিডিয়া ভিশন থিয়েটারের শোক

প্রকাশিত

বিনোদন ডেস্ক: সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের সক্রিয় সদস্য এবং সোনারগাঁস্থ শতদল নাট্য ও সমাজ কল্যাণ সংসদের নাট্যকার এবং অভিনেতা মোঃ জুয়েল মিয়া(৪৩) বুধবার রাতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি….. রাজেউন)।

জানা গেছে, জেলার সোনারগাঁ উপজেলার দরগাহ বাড়ী এলাকার মোঃ ছিদ্দিকুর রহমানের ছেলে এলাকার যুব সমাজের সুপরিচিত মুখ নাট্যকার ও অভিনেতা মোঃ জুয়েল মিয়া বুধবার রাতে হৃদ রোগে আক্রান্ত হন। তাৎক্ষনিক তাকে তার নাট্যদল শতদল নাট্যদল ও সমাজ কল্যাণ সংসদের কর্মকর্তা-সদস্যগণ স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান। সেখানে তার প্রাথমিক চিকিৎসা চলাকালে শারিরিক অবস্থার আরো অবনতি হলে দ্রুত তাকে ঢাকার হৃদরোগ ইনষ্টিটিউটে প্রেরণ করা হয়। কিন্তু হৃদরোগ ইনষ্টিটিউটে জুয়েলকে নিয়ে পৌছলেও ততক্ষনে তিনি চলে যান না ফেরার দেশে। পরে চিকিৎসকগন তাকে পরীক্ষ নিরীক্ষা করে আনুষ্ঠানিক ভাবে মৃত বলে ঘোষনা করেন। অতঃপর মৃত নাট্যকর্মী জুয়েলের লাশ নিয়ে তাঁর নিজ বাড়ীতে রাত ১১ টায় ফিরে আসেন তার সঙ্গীরা। জুয়েলের মৃত্যু সংবাদ দ্রুত সোনারগাঁ,নারায়ণগঞ্জ,সিদ্ধিরগঞ্জে ছড়িয়ে পড়লে রাতেই তাঁর বাড়ীতে ভিড় করেন নাট্যকর্মী, এলাকার অসংখ্য যুবক, গন্যমান্য ব্যক্তিবর্গ এবং সাধারন মানুষ। এলাকায় ব্যাপক জনপ্রিয়তা অর্জনকারী অভিনেতা জুয়েলের হঠাৎ করে চলে যাওয়াটা যেন কেউই মেনে নিতে পারছিলনা। উপস্থিত সকলে জুয়েলের মৃত মুখ দেখে কান্নায় ভেঙ্গে পড়েন এবং গোটা এলাকায় শোকের ছায়া নেমে আসে।

গতকাল বেলা ১১ টায় সোনারগাঁয়ের দরগাহ বাড়ী জামে মসজিদে মরহুমের নামাজে জানাজা শেষে দরগাহ বাড়ী কবর স্থানে তাঁর মা-বাবার কবরের পাশে তাকে চির নিদ্রায় শায়িত করা হয়। এসময় সোনারগাঁ উপজেলার চেয়ারম্যান,মরহুমের ঘনিষ্ঠ বন্ধু স্বপ্নচূড়াঁ ল্যান্ড ডেভেলোপার কোম্পানীর এম.ডি মোঃ করিম আহাম্মদ,শতদল নাট্য ও সমাজ কল্যান সংসদের সভাপতি মোঃ শাহ আলম ও সংসদের সকল কর্মকর্তা-সদস্যবৃন্দ, সম্মিলিত নাট্যকর্মী জোটের সহ সভাপতি মোঃ শাহ জাহান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আব্দুল মান্নান সাগর,সাংষ্কৃতিক সম্পাদক ও জেলা শিল্পকলা একাডেমীর অভিনয় বিভাগের প্রশিক্ষক আবু হানিফা মাছুম, নাট্যকর্মী জোটের নির্বাহী সদস্য মোঃ নুর হোসেন সহ বিভিন্ন নাট্যদলের অভিনয় শিল্পী,পরিচালক, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও মুসল্লীগন উপস্থিত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী,এক মেয়ে, ৭ মাসের পুত্র সন্তান সহ দুই ছেলে ও অসংখ্য আত্মীয় স্বজন,গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমের বড় ভাই ছোট ভাই জুয়েলের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

এদিকে সোনারগাঁয়ের স্বনামধন্য নাট্য সংগঠন শতদণ নাট্যদলের অন্যতম কর্মকর্তা মোঃ জুয়েল মিয়া(৪৩)’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ জানিয়েছেন মিডিয়া ভিশন থিয়েটারের সকল কর্মকর্তা ও সদস্যবৃন্দ। প্রেরিত এক বার্তায় মিডিয়া ভিশন থিয়েটারের পরিচালক সোনিয়া আহমেদ উল্লেখ করেন,জুয়েলের অকাল মৃত্যুতে নারায়ণগঞ্জের নাট্যাঙ্গন একজন গুণী শিল্পীকে হারালো। তার মৃত্যু নিঃসন্দেহে অপূরণীয় বিয়োগ। আমরা তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপনসহ তার বিদেহী রুহের মাগফেরাত কামনা করছি।