বিভাগ - সারাদেশ

নারীর চিৎকারে রূপদিয়া বাজারে পাচারচক্রের ৩ সদস্য আটক

প্রকাশিত

বেনাপোল প্রতিনিধি ঃ সোমবার সন্ধ্যায় যশোর সদর উপজেলার রূপদিয়া ঈগল পাম্প থেকে নারী পাচারকারী চক্রের ৩ সদস্যকে আটক করেছে এলাকাবাসী। রাজার হাট নামক স্থানে মাইক্রোবাসের ভেতর থেকে এক নারী বাঁচাও বাঁচাও বলে চিৎকার করলে একদল যুবক মোটরসাইকেল যোগে মাইক্রোরবাসের পিছু নিয়ে রূপদিয়া বাজারে ঈগল পাম্প নামক স্থানে পৌঁছে গাড়িটিকে ধরে ফেলে। এ সময় পাচারকারী চক্রের দুইজন লাফ দিয়ে পালিয়ে গেলেও গাড়ির ভেতর থাকা ৩ জনকে পাকড়াও করে।

ধৃতদের মধ্যে রয়েছেন বেনাপোলের নারায়নপুর গ্রামের নূর মোহাম্মেদের ছেলে আজগর আলী (২৫), একই গ্রামের শাহিদা বেগম (৫৫) ও অভয়নগর থানার বাখুটিয়া গ্রামের এরশাদ আলীর ছেলে নজরুল শেখ (৭৫)। এসময় ভূক্তভোগী নারী অভয়নগর থানার বুইকরা গ্রামের সোহেলরানার স্ত্রী জেসমীন খাতুন (২০) জানান, আমাকে তিনমাস পূর্বে চাকরি দেয়ার কথা বলে ভারতে নিয়ে এক দালালের কাছে বিক্রি করে দেয়। এঘটনায় আমার পরিবার সদস্যরা অভয়নগর থানায় পাচারকারী চক্রের বিরুদ্ধে মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা দায়ের করেন। অভয়নগর থানা পুলিশের তৎপরতায় পাচারকারী চক্রটি দিশেহারা হয়ে ভারত থেকে আমাকে ফিরিয়ে যশোরে এনে বিয়ের প্রস্থাব দেয়। তিনি জানান, আমার স্বামী আছে জানালেও তারা শুনতে চায়নি। টেনে-হেঁচড়ে মাইক্রোবাসটিতে তুলে খুলনার দিকে নিয়ে যাচ্ছিল। তিনি বলেন, আমি মরিয়া হয়ে চিৎকার দেয়ায় একদল যুবকের চেষ্টায় রক্ষা পেয়েছি।

স্থানীয়রা জানান, আমরা তাকে উদ্ধার করে নরেন্দ্রপুর পুলিশ ক্যাম্পে এসআই গোলাম মোর্তজার নিকট হস্তান্তর করেছি। পুলিশ পাচারচক্রের ৩ সদস্যকে আটক দেখিয়েছে।