বিভাগ - বিনোদন

না ফেরার দেশে চলে গেলেন শাবানা আজমির মা শওকত কাইফি

প্রকাশিত

বিনোদন ডেস্ক: না ফেরার দেশে চলে গেলেন বলিউড অভিনেত্রী শাবানা আজমির মা শওকত কাইফি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তিনি।

শুক্রবার (২২ নভেম্বর) ৯২ বছর বয়সে মুম্বাইয়ে তার জুহুর বাসভবনে প্রয়াত হন শওকত কাইফি। ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা গেছে, সম্প্রতি বার্ধক্যজনিত সমস্যার পাশাপাশি তার হৃদরোগ প্রকট আকার ধারণ করে। এরপর মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুবাই আম্বানি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানের চিকিৎসা শেষে শুক্রবার (২২ নভেম্বর) রাতে বাসায় আনার পরই শেষ নি:শ্বাস ত্যাগ করেন শওকত কাইফি।

শনিবার (২৩ নভেম্বর) তার দাফন প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানা গেছে।শওকত কাইফি ছিলেন জনপ্রিয় কবি-গীতিকবি কাইফি আজমির স্ত্রী। তিনি নিজেও একজন নামজাদা অভিনেত্রী। বেশ কিছু মঞ্চ নাটকের পাশাপাশি অভিনয় করেছেন বলিউড সিনেমায়ও। অভিনয় দক্ষতার মাধ্যমে দর্শকের মনে নিজের আলাদা একটা জায়গা করে নিয়েছিলেন শওকত কাইফি।

পাশাপাশি ইন্ডিয়ান পিপলস থিয়েটার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম একজন ছিলেন তিনি। ছিলেন প্রোগ্রেসিভ রাইটারস অ্যাসোসিয়েশনেরও সদস্য। মৃত্যুকালে রেখে গেলেন তার দুই সন্তান- মেয়ে শাবানা আজমি ও ছেলে বাবা আজমি। এছাড়া ২০০২ সালে কাইফি আজমির মৃত্যুর পর ‘কাইফি অ্যান্ড আই’ নামে একটি বই লিখেছিলেন তিনি।