নির্বাচন নিয়ে বিদেশি কূটনীতিকদের দৌড়ঝাঁপ ন্যাক্কারজনক: হানিফ

প্রকাশিত

এওয়ান নিউজ: স্থানীয় সরকার নির্বাচন নিয়ে বিদেশি কূটনীতিকদের দৌড়ঝাঁপ ন্যাক্কারজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিভিন্ন দেশের কূটনীতিকদের দৌড়ঝাঁপ জাতি প্রত্যাশা করে না- এমনটাই জানালেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তারা যেন সীমার মধ্যে থেকে কথাবার্তা, চিন্তা-চেতনা তুলে ধরেন সে আহ্বান জানান আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক।

শুক্রবার (৩১ জানুয়ারি) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এ আহ্বান জানান। মাহবুব উল আলম হানিফ বলেন, এই সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিদেশি কূটনীতিকরা যে তৎপরতা শুরু করেছেন তা নজিরবিহীন অপতৎপরতা। এটা অত্যন্ত দুঃখজনক। বাংলাদেশ একটা স্বাধীন স্বার্বভৌম রাষ্ট্র। সেই রাষ্ট্রে বিদেশি কোনো কূটনীতিক স্থানীয় নির্বাচনে এই ধরনের দৌড়ঝাঁপ করে, এটা আসলে অবিশ্বাস্য ব্যাপার। এটা গোটা জাতিকে হতাশ করেছে এবং ব্যাথিত করেছে।

‘আমরা মনে করি যারা এখানে বিদেশি দূতাবাসে দায়িত্বরত কর্মকর্তা তারা সেই সব দেশের প্রতিনিধিত্ব করেন। সেই সব দেশের প্রতি আমাদের জাতির সম্মান ও শ্রদ্ধাবোধ আছে। আমরা চাই আমাদের উন্নয়ন সহযোগী হিসেবে তাদের প্রতি শ্রদ্ধা নিয়ে আমরা পরস্পর মিলে মিশে এগিয়ে যেতে। তারা আমাদের উন্নয়ন সহযোগী হিসেবে আমাদের পাশে থেকে সহযোগিতা করবে। কিন্তু দেশের অভ্যন্তরীণ রাজনীতি নিয়ে এই ধরনের দৌড়ঝাঁপ জাতি আসলে প্রত্যাশা করে না। আশা করি, তারা সীমার মধ্যে থেকে তাদের কথাবার্তা চিন্তা-চেতনা তুলে ধরবেন।’ মাহবুব উল আলম হানিফ আরও বলেন, বিএনপি এই নির্বাচনকে বিতর্কিত করতে চায়, প্রশ্নবিদ্ধ করতে চায়। তাদের কর্মকান্ডে সেটা প্রমাণিত হয়েছে।

শনিবার (০১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঢাকাবাসী ভোটদানের মাধ্যমে আগামী পাঁচ বছরের জন্য দুই সিটি করপোরেশনের নগরপিতা নির্বাচিত করবেন।