বিভাগ - সারাদেশ

নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে সিপিবি সিলেটের বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত

সিপিবির উপদেষ্টা ও সাবেক সভাপতি বর্ষিয়ান জননেতা কমরেড মঞ্জুরুল আহসান খান, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অনিক রায় ও শ্রমিক নেতা মঞ্জুর মঈন সহ নেতাকর্মীদের উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে সিপিবি সিলেট জেলার উদ্যোগে ২৯ নভেম্বর (শুক্রবার) বিকেল ৪টায় নগরীর সিটি পয়েন্টে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

সিপিবি সিলেট জেলার নেতা ডা: বীরেন্দ্র চন্দ্র দেবের সভাপতিত্বে ও বাংলাদেশ যুব ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাধারণ সম্পাদক নিরঞ্জন দাস খোকনের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড আনোয়ার হোসেন সুমন, সিপিবি নেতা সাথী রহমান, কাঞ্চন মিয়া, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সভাপতি সরোজ কান্তি প্রমুখ।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি এবং ক্ষমতাসীন দলের অংগসংগঠনসমূহের নেতাকর্মীদের প্রত্যক্ষ যোগসাজশে ক্যাসিনো বাণিজ্য সহ সর্বস্থরের অবাদ দুর্নীতি লুটপাটের প্রতিবাদে সিপিবি যখন সারা দেশব্যাপী শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি চালিয়ে যাচ্ছে, তখনি সরকারের পেটুয়া বাহিনী সহ ক্ষমতাসীনদের সন্ত্রাসীরা বর্ষিয়ান নেতাদের উপর হামলা করতেও দ্বিধাবোধ করছে না। দেশের পরিস্থিতির উপর নিয়ন্ত্রণহীন সরকারের টলটলায়মান অবস্থার বহিঃপ্রকাশ হচ্ছে এই হামলা, কিন্তু ওরা জানে না সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে, হামলা করে কমিউনিস্টদের আন্দোলন সংগ্রাম দমন করা যায় না। বক্তারা এধরনের কাপুরুষোচিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে হামলাকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। আগামীতে এধরণের সন্ত্রাসী হামলা বন্ধ না হলে জনগনকে সাথে নিয়ে কমিউনিস্ট পার্টি দেশব্যাপী তীব্র গনআন্দোলন গড়ে তুলবে বলে বক্তারা হুশিয়ারি উচ্চারণ করেন।