বিভাগ - সারাদেশ

নৈতিকতা বিবর্জিত শিক্ষার কারণেই মানুষ চরিত্রহীন হচ্ছে: পীর সাহেব চরমোনাই

প্রকাশিত

নারায়ণগঞ্জ প্রতিনিধি: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দুনিয়াতে যতদিন ওহীভিত্তিক শিক্ষা ব্যবস্থা থাকবে ততদিন দুনিয়া টিকে থাকবে। কুরআনী শিক্ষার অভাবে মানুষ চরিত্রহীন হচ্ছে। কুরআনী শিক্ষায় শিক্ষিত জাতি কখনো অনৈতিক কাজে জড়াতে পারে না। কুরআন-সুন্নাহ’র শিক্ষা ছাড়া একজন মানুষ প্রকৃত মানুষে পরিণত হতে পারে না। সমাজে অশান্তির মূলেই রয়েছে নৈতিকতা বিবর্জিত শিক্ষা ব্যবস্থা। ইলমে ওহীর শিক্ষা প্রসারে সকলকে একযোগে কাজ করতে হবে।

আজ বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জের ফতুল্লা কুতুবপুরের নূরবাগে আল্লামা শায়খ ফজলুল করীম পীর সাহেব চরমোনাই রহ. শিক্ষাভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় বাংলাদেশ কুরআন শিক্ষাবোর্ড ঢাকা মহানগর সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান এবং অত্র মাদরাসার প্রতিষ্ঠাতা সুলতান মাহমুদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং মাদরাসার পরিচালকসহ এলাকার উলামা-মাশায়েখ ও মসজিদের ইমামগণ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পীর সাহেব চরমোনাই বলেন, ইসলাম কল্যাণের ধর্ম। মানবতার ধর্ম ও শান্তির ধর্ম। ইসলামকে বিশ্বব্যাপী কলুষিত করতে তাবৎ ইসলামবিরোধী শক্তিগুলো জঙ্গিবাদ ও আইএসের জন্ম দিয়েছে। বিশ্বব্যাপী ইসলামের সুমহান পতাকাতলে প্রতিদিন হাজার হাজার মানুষ শামিল হচ্ছে, মুসলমান হয়ে। এ থেকে তাদেরকে ফিরিয়ে নিতেই আইএস ও জঙ্গিবাদের উত্থান ঘটানো হয়েছে। ইসলাম চরমপন্থা ও জঙ্গিবাদে বিশ্বাসী নয়। তিনি সকলকে ইসলামবিরোধী সকল কর্মকান্ডের ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানান।