বিভাগ - শিক্ষা

নৌকা ডুবিতে নিখোঁজ পিইসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার

প্রকাশিত

কাউখালী(পিরোজপুর)সংবাদদাতা: পিরোজপুরের কাউখালী উপজেলার সন্ধ্যা নদীতে যাত্রী পারাপারের সময় যন্ত্র চালিত খেয়া নৌকা ডুবির ঘটনায় পিইসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার হয়েছে। বুধবার দুপুর দেড়টার দিকে উপজেলার পূর্ব আমরাজুড়ি ফেরিঘাটের পন্টুনে এই নৌকা ডুবির ঘটনা ঘটে। এতে টুম্পা আক্তার (১০) নামে একজন পিইসি পরীক্ষার্থী নিখোঁজ ছিল প্রায় ৬ঘন্টা পর রাত সাড়ে সাতটার দিকে তার লাশ উদ্ধার করেছে স্থানীয় ডুবুরিরা। এর আগে বরিশাল ও কাউখালী ফায়ার সার্ভিসের নৌ ডুবরিদল নিখোঁজ শিক্ষার্থীকে উদ্ধারের জন্য চেস্টা চালিয়ে ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পূর্ব আমরাজুড়ি ফেরি ঘাট থেকে প্রাথমিক সমাপনী পরিক্ষার্থীসহ ২৫/৩০ জন যাত্রী ও ৫টি মোটর সাইকেল নিয়ে একটি যন্ত্র চালিত খেয়ার নৌকা সন্ধ্যা নদী পাড়ি দেওয়ার আগে যাত্রীরা হুরোহুড়ি করে উঠতে গেলে ঘাটে নোঙ্গররত অবস্থায় ডুবে যায়। এতে নারী,শিশু,ছাত্র-ছাত্রীরা সাতরিয়ে তীরে উঠতে পারলেও এখনো টুম্পা নামের এক ছাত্রী নৌকা ডুবে মারা যায়।টুম্পা আক্তার আশোয়া আমরাজুড়ি গিয়াস উদ্দিন ফকিরের মেয়ে।

কাউখালী উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোছা.খালেদা খাতুন রেখা ঘটনাস্থল পরিদর্শন করেন।এ সময় তিনি আহত অবস্থায় উদ্ধারকৃত স্কুলের ছাত্র-ছাত্রী ও পরীক্ষার্থীদের অভিভাকদের নিকট পৌছানোর ব্যবস্থা গ্রহন করেন। তিনি বলেন, ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় উদ্ধার কাজ চলছে। টুম্পা নামের এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে এবং নৌকায় থাকা অন্য যাত্রী ও মোটরসাইকেলগুলো উদ্ধার করা সম্ভব হয়েছে।

পিইসি পরীক্ষার্থী মারিয়া আক্তার ও জান্নাতী আক্তার জানায়, আশোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীরা উপজেলার কুমিয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। প্রতিদিন ট্রলারে করে সন্ধ্যা নদী পারাপার হয় তারা। আজও পরীক্ষা শেষ করে ট্রলারে করে বাড়ি ফিরছিল তারা। এ সময় এই দুর্ঘটনা ঘটে।