বিভাগ - সারাদেশ

পরিবহণ শ্রমিকদের উপর সিসিক মেয়র কর্তৃক হয়রানী বন্ধে আলোচনা সভা

প্রকাশিত

মেয়র আরিফুল হক চৌধুরী কর্তৃক পরিবহণ শ্রমিকদের হয়রানি ও শ্রমিকদের জন্য বরাদ্দকৃত নির্দিষ্ট পার্কিং স্থান উচ্ছেদ বন্ধে সিলেট জেলা সি.এন.জি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্ট-৭০৭ এর উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৯ নভেম্বর শুক্রবার বিকাল ৩টায় স্টেশন রোডস্থ সংগঠনের প্রধান কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি জাকারিয়া আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আজাদ মিয়ার পরিচালনায় উপস্থিত ও বক্তব্য রাখেন সহ-সভাপতি সুন্দর আলী খাঁন, আবুল হোসেন খাঁন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন, মো. জিলু মিয়া, সাংগঠনিক সম্পাদক ইকবাল আহমদ, দপ্তর সম্পাদক, কাওছার আহমদ, অর্থ সম্পাদক মামুনুর রশিদ মামুন, প্রচার সম্পাদক মোহাম্মদ আলী, কল্যাণ সম্পাদক আব্দুল মন্নান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আব্দুল মতিন, সদস্য আলতাফ হোসেন চৌধুরী, মো. রিয়াজ উদ্দিন, সুজন মিয়া, মো. ফরহাদ মিয়া, এম. বরকত আলী, লিটন আহমদ, মো. খালিক মিয়া, মো. ফরিদ আহমদ, মো. খিজির আহমদ, মো. নুরুল হক, মো. মুহিবুর রহমান এপল, এমাদ উদ্দিন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সড়ক পরিবহণ আইন ২০১৮ এর আপত্তিজনক ও সাংগর্ষিক ধারাগুলি সংশোধনের জন্য সরকার কর্তৃক আশ্বাস পাওয়ায় এবং ড্রাইভিং লাইসেন্স প্রদানে আগামী ৩০ জুন ২০২০ ইং পর্যন্ত সময় প্রদান করায় বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রীবর্গকে সিলেট জেলা সি.এন.জি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানানো হয়। পাশাপাশি ড্রাইভিং লাইসেন্স প্রদানে সিলেট বি.আর.টিএ কর্তৃক সাধারণ চালকদের অতীতের মত হয়রানি না করার জন্য জোর দাবি জানানো হয়। তাছাড়া যে সমস্ত চালকরা এখন ড্রাইভিং লাইসেন্স করেনি, তাদের নির্ধারিত তারিখের মধ্যে ড্রাইভিং লাইসেন্স সংগ্রহ করার জন্য সংগঠনের পক্ষ থেকে নির্দেশ প্রদান করা হয়। সভায় বক্তারা বলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী কর্তৃক শ্রমিকদের বিভিন্নভাবে হয়রানী করা হচ্ছে। ষড়যন্ত্রমূলকভাবে শ্রমিক স্বার্থবিরোধী ও রাজনৈতিক উদ্দ্যোশ্য প্রণোদিত মিশনকে সাধারণ শ্রমিকরা জীবন থাকতে বাস্তবায়ন হতে দিবে না। তিনি নাগরিক সেবার নামে দিন মজুর, মেহনতি, পরিবহণ শ্রমিকদের উস্কানীমূলক হয়রানি থেকে বিরত থাকার আহ্বান জানান। এই বিষয় সহ আরোও অন্যান্যমূলক হয়রানিমূলক, নিপীড়নমূলক কর্মকান্ডের বিরুদ্ধে গত ২৮শে নভেম্বর সিলেটের জেলা প্রশাসক ও এস.এম.পি পুলিশ কমিশনার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।