পাকিস্তানের টি-টোয়েন্টি দল ঘোষণা, বাদ আমির

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের পাকিস্তান সফর নিশ্চিত হয়েছে ঠিক দুইদিন আগে। ধোঁয়াশা কাটিয়ে বাংলাদেশ দল পাকিস্তানে সিরিজ খেলতে যাবে মোট তিন ধাপে। এই সিরিজের প্রথম ধাপে থাকবে তিন টি-টোয়েন্টি ম্যাচ। যার শুরুটা হবে ২৪ জানুয়ারি (শুক্রবার) লাহোরে সিরিজের বাকী ম্যাচগুলোও লাহোরেই অনুষ্ঠিত হবে। এই সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি।

বাংলাদেশের বিপক্ষের সিরিজের পাকিস্তান দলে প্রথম ডাক পেয়েছেন আহসান আলি, আমাদ বাট ও হারিস রউফ। এই তিনজনই আছেন ক্যারিয়ারের অভিষেকের অপেক্ষায়। এছাড়া দলে ফিরেছেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক ও তরুণ পেসার শাহীন শাহ আফ্রিদি। তবে দল থেকে বাদ পড়েছেন বঙ্গবন্ধু বিপিএলে বিধ্বংসী পারফরম্যান্স করা মোহাম্মদ আমির।

আন্তর্জাতিক ক্রিকেটের অন্যান্য ফরম্যাটে যেমন তেমন, পাকিস্তান ক্রিকেট দল টি-টোয়েন্টিতে বেশ ধারাবাহিক। তবে নিজেদের শেষ দুই টি-টোয়েন্টি সিরিজেই হারের মুখ দেখতে হয়েছে পাকিস্তানকে। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ধবল ধোলাই এর পর অস্ট্রেলিয়ার মাঠে গিয়েও হারতে হয়েছে ২-০ ব্যবধানে।

আর তাই তো অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা দল থেকে বাদ পড়েছেন বেশ ক’জন ক্রিকেটার। বঙ্গবন্ধু বিপিএল খেলে যাওয়া আসিফ আলী, মোহাম্মদ আমির, মোহাম্মদ ইরফান, ওয়াহাব রিয়াজও বাংলাদেশের বিপক্ষের সিরিজ থেকে বাদ পড়েছেন। জায়গা হয়নি ফাখর জামান, হ্যারিস সোহেল আর ইমাম উল হকেরও।

তবে দলে সুযোগ পাওয়া নতুন তিন সদস্যের মধ্যে থাকা হারিস রউফ অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে করেছেন দারুণ পারফরম্যান্স। আর আলোচনায় এসেছেনও বিগ ব্যাশে এমন বিদ্ধংসী পারফরম্যান্স করার কারণেই। এছাড়া আহসান আলীকে দলে ডাকা হয়েছে ব্যাটসম্যান হিসেবেই, আর আমাদ বাট সুযোগ পেয়েছেন ডানহাতি পেসার হিসেবে। কেবল নতুনরাই দলে আসেননি সেই সঙ্গে ফিরেছেন অভিজ্ঞ ক্রিকেটাররাও, বঙ্গবন্ধু বিপিএলে ব্যাট হাতে দারুণ পারফর্ম করেছেন শোয়েব মালিক। আর তাতেই খুলেছে পাকিস্তান জাতীয় দলের দরজা।

টি-টোয়েন্টি সিরিজের সূচি:

প্রথম টি-টোয়েন্টি- ২৪ জানুয়ারি (শুক্রবার)

দ্বিতীয় টি-টোয়েন্টি- ২৫ জানুয়ারি (শনিবার)

তৃতীয় টি-টোয়েন্টি- ২৭ জানুয়ারি (সোমবার)

পাকিস্তানের ১৫ সদস্যের দল: বাবর আজম (অধিনায়ক), শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, আহসান আলী, আমাদ বাট, হারিস রউফ, ইফতেখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, উসমান কাদির, শাহীন শাহ আফ্রিদি, ইমাদ ওয়াসিম।

error0