ফের লকডাউন ভেঙে রাস্তায় পোশাক শ্রমিকরা, পাওনা বেতন-ভাতার দাবি

প্রকাশিত

এওয়ান নিউজ: করোনা ভাইরাসের ঝুঁকি মাথায় নিয়ে সরকার ঘোষিত ‘লকডাউন’ ভেঙে পাওনা বেতন-ভাতার দাবিতে রাস্তায় নেমেছেন তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। রবিবার (২৬ এপ্রিল) সকাল ৯টা থেকে রাজধানীর মালিবাগের চৌধুরীপাড়ায় আবুল হোটেলের সামনে বকেয়া বেতন-ভাতার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন তাহসিন ফ্যাশন নামে একটি প্রতিষ্ঠানের পোশাক শ্রমিকরা।

শ্রমিকদের সড়ক অবরোধে জরুরি সেবাদানকারী যানবাহন আটকা পড়েছে। রাস্তা অবরোধ করে গার্মেন্টস শ্রমিকরা বিক্ষোভ করায় রাস্তার একপাশ বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়।

গার্মেন্টস শ্রমিকরা অভিযোগ করে বলেন, দুই মাসের বেতন ভাতা বকেয়া থাকলেও মালিক টাকা পরিশোধ না করে প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। এদিকে করোনার কারণে বকেয়া বেতন পরিশোধ না করায় আমাদের মানবেতর জীবন-যাপন করতে হচ্ছে। যার কারণে বেতন-ভাতার দাবিতে বাধ্য হয়ে আমরা রাস্তা অবরোধ করেছি। বেতন-ভাতা পরিশোধ না করা পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানান তারা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রমিকরা রাস্তার একপাশে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। ওই সড়ক দিয়ে গাড়ি চলাচল করতে চাইলে তারা বাধা দেয়। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যদের শ্রমিকদেরকে রাস্তা থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করতে দেখা যায়।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ বলেন, ‘আমাদের টহল পার্টি সেখানে আছে। থানার পক্ষ থেকে শ্রমিকদের বোঝানোর চেষ্টা করা হচ্ছে। বিজিএমইএ-কে জানানো হয়েছে।’