বিভাগ - অপরাধ

বংশালে গ্যাসলাইন বিস্ফোরণে শিশুর মৃত্যু, দগ্ধ ৩

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বংশাল কসাইটুলীর রাস্তায় গ্যাস লাইন বিস্ফোরণ ও দেয়াল ধসের ঘটনায় এক শিশুর মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সোয়া ৮টার দিকে ঘটনাটি ঘটে।

এ ঘটনায় আহত হয়েছেন নিহত শিশুর বাবা-মা ও বোন। তাদের উদ্ধারের পর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।দেয়াল চাপায় মৃত শিশুটির নাম ময়নুল, তার বয়স ১ বছর। তার বাবা জাবেদ (৩৫), মা শিউলি (২৫) ও বোন জান্নাত (৪)। বংশাল থানার উপপরিদর্শক (এসআই) মো. ইদ্রিস আলী এসব তথ্য নিশ্চিত করেন।

বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির বলেন, ‘ওই বাসার গ্যাস-লাইনের সমস্যা ছিল। কয়েকদিন আগেও একবার ঠিক করা হয়েছিল। আজ সকালে সেখানে বিস্ফোরণ ঘটে। এতে একটি বাসার আংশিক দেয়াল ধসে পড়ে। গ্যাসের চাপে অথবা চুলা জ্বালাতে গিয়ে জমে থাকা গ্যাসে এটা হতে পারে।’ ওসি আরও বলেন, বিস্ফোরণের ধাক্কায় ভবনের নিচতলার দেয়াল ধসে পড়ে। তাতে চাপা পড়ে মারা যায় ময়নুল।

শেখ হাসিনা জাতীয় বার্ন ওই প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, দগ্ধ তিনজনকে ভর্তি করা হয়েছে। তাদের সবার অবস্থাই গুরুতর।

হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল জানান, নিহতের শরীরের ৬০ শতাংশ আগুনে দগ্ধ হয়েছে। এ ছাড়া তার মায়ের ১৭ ও বাবার শরীরের ৩৭ শতাংশ পুড়ে গেছে। সবারই ইনহিলেশন বার্ন রয়েছে। তারা কেউই আশংকামুক্ত নয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে এবং বাকিদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, সকালে দুই শিশুসহ মোট চারজন দগ্ধ রোগী হাসপাতালে ভর্তি হন। এক শিশু মারা গেছে।