বিভাগ - সারাদেশ

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী: স্পিকার

প্রকাশিত

ভোলা প্রতিনিধি: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ক্ষুদা, দারিদ্র, বৈষম্যমুক্ত ও শোষণমুক্ত একটি সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার স্বপ্ন বাস্তবায়ন করতে বর্তমানে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, তরুণ প্রজন্ম হচ্ছে একটি দেশের বড় সম্পদ ও ভবিষ্যত। সেই তরুণ প্রজন্মই হলো আমাদের মূল চালিকা শক্তি। তারাই আগামীতে নেতৃত্বে দেবে। মুজিব বর্ষে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে তরুণ প্রজন্মকেই এগিয়ে আসতে হবে।
শনিবার(১ফেব্রুয়ারী) দুপুরে ভোলার চরফ্যাশন সরকারি কলেজের ৫০ বছর পূর্তি ও সুবর্ণ জয়ন্তী ও নবীব প্রবীন পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শিরীন শারমিন চৌধুরী বলেন, ক্ষুদা, দারিদ্র, বৈষম্যমুক্ত ও শোষণমুক্ত একটি সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার স্বপ্ন বাস্তবায়ন করতে বর্তমানে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সারাদেশের উন্নয়ন নিয়ে চিন্তা করেন। শিক্ষা ব্যবস্থায় আজকে অভূতপূর্ব উন্নয়ন এবং ইতিবাচক পরিবর্তন সাধিত হয়েছে। বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক ভবন ও শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। বছরের প্রথমে বিনামূল্যে বই তুলে দেওয়া হয়েছে। যা সারাবিশ্বের মধ্যে অনন্য নজির।

তিনি আরও বলেন, শিক্ষা ক্ষেত্রে প্রধানমন্ত্রী বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছেন। মেয়েদের শিক্ষার ক্ষেত্রে এগিয়ে আনার জন্য মেধা ও শিক্ষা বৃত্তি দেওয়া হচ্ছে। সারাদেশে ২৬ হাজার প্রতিষ্ঠান জাতীয়করণ করেছেন।

শিরীন শারমিন চৌধুরী বলেন, শিক্ষা ক্ষেত্রে প্রধানমন্ত্রী বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছেন। মেয়েদের শিক্ষার ক্ষেত্রে এগিয়ে আনার জন্য মেধা ও উপবৃত্তি দেওয়া হচ্ছে। প্রথম শ্রেণী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ১ কোটি ৪০ লাখ শিক্ষার্থীদের অভিভাবকদের মোবাইল ফোনের মাধ্যমে উপবৃত্তির টাকা পৌঁছে দেওয়া হচ্ছে।

চরফ্যাশন সরকারি কলেজের অধ্যক্ষ কয়ছর আমমেদ দুলারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই আলম, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। এরআগে, বেলুন উড়িয়ে সুবর্ণ জয়ন্তীর শুভ সূচনা করেন প্রধান অতিথি। পরে প্রধান ও বিশেষ অতিথিকে সম্মননা ও ক্রেস্ট দেওয়া হয়।