বাংলাদেশিদের মালদ্বীপ ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা

প্রকাশিত

এওয়ান নিউজ ডেস্ক: করোনাভাইরাসের প্রভাবে বাংলাদেশিদের জন্য আজ থেকে মালদ্বীপ ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করেছে দেশটি। মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশন এক বিশেষ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাস সংক্রমণের কারণে মালদ্বীপ সিভিল অ্যাভিয়েশন কর্তৃক বাংলাদেশ থেকে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই নিষেধাজ্ঞা থাকবে মঙ্গলবার (১০ মার্চ) থেকে ২৪ মার্চ পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নিষেধাজ্ঞার সময় বাংলাদেশ থেকে কোনো ব্যক্তি মালদ্বীপে ভ্রমণ করতে পারবেন না। এই সময়ের মধ্যে ভ্রমণে বাংলাদেশের কোনো নাগরিক বিমানের টিকেট ক্রয় করে থাকলে সংশ্লিষ্ট এয়ারলাইন্সের সঙ্গে যোগাযোগ করার জন্যও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত তিনজন রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুজন পুরুষ। এর মধ্যে দুজন ইতালিফেরত। এ তিনজন ছাড়া আরও দুজনকে করোনা আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ৮ মার্চ বিকেলে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সম্মেলন কক্ষে করোনাভাইরাস সম্পর্কিত নিয়মিত প্রেস ব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

করোনাভাইরাসের প্রভাবে সম্প্রতি কাতার সরকার বাংলাদেশসহ প্রায় ১৪টি দেশের নাগরিকদের দেশটিতে প্রবেশের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। এ অবস্থায় বর্তমানে বাংলাদেশে যেসব কাতার প্রবাসী ছুটিতে আছেন তারাও নিষেধাজ্ঞা শেষ না হওয়া পর্যন্ত কাতারে প্রবেশ করতে পারবেন না। কাতার সরকারের নির্দেশনা অনুযায়ী কাতার বাংলাদেশ দূতাবাস থেকে ৯ মার্চ জনসচেতনতামূলক এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।