বাক স্বাধীনতার হুমকি ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি গণতান্ত্রিক বাম ঐক্যের

প্রকাশিত

ডিজিটাল নিরাপত্তা আইনকে বাক স্বাধীনতার জন্য হুমকি আখ্যায়িত করে এই আইনকে বাতিলের দাবি করেছে গণতান্ত্রিক বাম ঐক্য।

আজ ২৯ জুন ২০২০ সোমবার গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে গণতান্ত্রিক বাম ঐক্য’র সমন্বয়কারী ও সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডাঃ সামছুল আলম, কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ডাঃ এম. এ. সামাদ ও কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য ও কৃষক মোর্চার আহ্বয়ক মোহাম্মদ মাসুম এ দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, “ডিজিটাল নিরাপত্তা আইন একটি ব্যক্তি স্বাধীনতা হরণ কারী আইন। গণতান্ত্রিক রীতিনীতির সাথে সাংঘর্ষিক এবং বর্তমান সংবিধানের মৌলিক অধিকার রক্ষা করার জন্য যে আইন আছে তার পরিপন্থি এই আইন বাতিল করে মানুষের মৌলিক অধিকার ফেরত দেওয়ার সরকারের প্রতি আহ্বান জানাই।”

তাঁরা আরো বলেন, “সম্প্রতি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ‘রাষ্ট্রচিন্তা’র সমন্বয়ক দিদারুল ভুইয়া, কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, লেখক মুশতাক আহমেদসহ বিভিন্ন সাংবাদিক, শিক্ষক, গৃহিনী, নবম শ্রেণীর ছাত্র সহ যারা গ্রেফতার হয়েছে তাদের নিঃশর্ত মুক্তি দাবী করছি। এছাড়া এ মামলায় গ্রেফতার ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলের মুক্তি ও দায়েরকৃত মামলা থেকে অনলাইন নিউজপোর্টাল জাগো নিউজের সম্পাদক মহিউদ্দিন সরকার ও বিডিনিউজের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদসহ সকলকে জামিন দেওয়ার আহ্বান জানাচ্ছি।”