বিভাগ - সারাদেশ

বাগেরহাটের খানপুরে নিষিদ্ধ ড্রেজারে বালু উত্তোলন

প্রকাশিত

হেদায়েত হোসাইন,বাগেরহাট: বাগেরহাট সদর উপজেলার উত্তর খানপুর গ্রামে উপজেলা প্রশাসনকে বৃদ্ধাগুলি দেখিয়ে অবাদে চলছে আত্নঘাতি স্যালো মেশিন দিয়ে বালু উত্তোলন, হুকির মুখে সরকারী রাস্তা সহ কয়েক একর ফসলি জমি। এব্যাপারে গত রবিবার বাগেরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগী উত্তর খানপুর গ্রামের মৃত রাজ্জাক মোল্লার পুত্র আলফাজ মোল্লা।

সরেজমিনে অনুসন্ধান ও লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার উত্তর খানপুর গ্রামের সরকারী পুকুর এলাকায় স্থানীয় মৃতঃ ওহিদ শেখের পুত্র জামাল শেখ উত্তর খানপুর গ্রামের সাবেক ইউপি সদস্য হাফিজুর রহমানের বাড়ির সামনের ইটের রাস্তার সাথে থাকা জামালের নিজ জমি থেকে অবৈধভাবে স্যালো মেশিন দিয়ে প্রায় ১০ থেকে ১২ দিন ধরে বালু উত্তোলন করছেন। ফলে ধসের হুমকিতে পড়েছে ওই এলাকার মানুষের যাতায়াতের একমাত্র ইটের রাস্তা টি এবং পাশর্^বর্তী অবঃ সেনা সদস্য আলম মোল্লা ও কৃষক আলফাজ মোল্লার ফসলি জমি।

এ ব্যাপারে ভুক্তভোগী আলফাজ মোল্লা বলেন, বালু তোলায় তার ফসলি জমিতে ধস নেমেছে। এ দিকে অভিযোগ পেয়ে আজ সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থল পরিদর্শনে পাঠিয়েছেন ভাটপাড়া ইউনিয়ন ভুমি অফিসের ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা শেখ আকবার আলীকে।

এব্যাপারে জানতে চাওয়া হলে ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা শেখ আকবার আলী বলেন ইউএনও স্যারের নির্দেশে উক্ত স্থানে বালু উত্তোলন বন্ধ করতে জামাল শেখ কে আমি সরেজমিনে গিয়ে নির্দেশ দিয়েছি, নির্দেশ অমান্য করলে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে আইনানুক ব্যাবস্থা গ্রহন করা হবে।

এবিষয়ে জানতে চাওয়া হলে বাগেরহাট সদর উপজেলা নির্বার্হী কর্মকর্তা মোছাব্বেরুল ইসলাম বলেন, স্যালো মেশিন দিয়ে বালু উত্তোলন কারীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে।