বাগেরহাটে বেতাগা বাজার সহ ২০টি বাড়ি লকডাউন

প্রকাশিত

শেখ সাইফুল ইসলাম কবির,বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের ফকিরহাটে এ পর্যন্ত মোট ১০৯জনের নমূনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ৮৬জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এদের মধ্যে ৫জন পজেটিভ ও ৮১জন নেগেটিভ হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৩জনের পরীক্ষার ফলাফল এখনও আসেনি।

আক্রান্তরা হলেন নলধা-মৌভোগ ইউনিয়নের মৌভোগ গ্রামের একজন, ফকিরহাট সদর ইউনিয়নের সিংগাতী গ্রামের দুইজন ও বেতাগা ইউনিয়নের ধনপোতা এলাকার দুইজন। যারা সাম্প্রতিক সময়ে কর্মস্থল ঢাকা ও চট্রগ্রাম থেকে নিজ বাড়িতে এসেছেন। তাদের মধ্যে একজন মহিলা, একজন শিশু কন্যা ও তিন জন পুরুষও রয়েছেন। বর্তমানে ফকিরহাটে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৫২জন। যারা ইতিমধ্যে বিভিন্ন স্থান থেকে এখানে এসেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অসিম কুমার সমাদ্দার।

এদিকে ফকিরহাটে ৫জন করোনা আক্রান্তের ফলে ফকিরহাট উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ পারভীন তিনটি এলাকার মোট ২০টি বাড়ি লকডাউন করেছেন। যেসব এলাকায় লকডাউন করা হয়েছে তার মধ্যে মৌভোগ ৬টি বাড়ি, সিংগাতি ৭টি বাড়ি ও ধনপোতা ৭টি বাড়ি। অপরদিকে, করোনা প্রতিরোধে উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশের হস্তক্ষেপে বেতাগা বাজার সহ বেশ কয়েকটি এলাকা ৩০মে পর্যন্ত লকডাউন করেছেন বলে বিশ^স্ত্র সুত্রে জানা গেছে।