বিভাগ - সারাদেশ

বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

প্রকাশিত

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট:বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত হচ্ছে। আজ সোমবার সকালে বাগেরহাট শহরের দশানী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিনটির শুভ সূচনা হয়। বাগেরহাট জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে সুর্যোদয়ের সাথে সাথে সংসদ সদস্য, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগ, যুব মহিলালীগ, সিভিল সার্জন অফিসসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন শহীদদের ফুলেল শ্রদ্ধা নিবেদন করে। পুষ্পস্তবক অর্পণ করে। পরে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। ,

পরে বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বাগেরহাট চার আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ কামুজ্জামান টুকু প্রমুখ। পরে কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন, মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।এ ছাড়া মোরেলগঞ্জে ব্যাপক উৎসাহের সাথে উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনভর ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সকাল পৌনে ৭টায় মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। বেলা সাড়ে ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান ও থানার ওসি কেএম আজিজুল ইসলাম তার সাথে ছিলেন।
মুক্তিযোদ্ধা, থানা পুলিশ, আনসার ভিডিপি, ফায়ার সার্ভিস, স্কাউটস্ ও পৌরসভার সকল শিক্ষা প্রতিষ্ঠান এ অনুষ্ঠানে যোগদান করে।দিবসটি উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধভিত্তিক চলচিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনভর নানা কর্মসূচি পালন চলছে।

এ ছাড়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ,মহিলালীগ, যুব মহিলালীগ সহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে। ও সকল ইউনিয়ন পরিষদ, শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথক কর্মসূচি পালন করছে।আপরদি মোরেলগঞ্জে ব্যাপক উৎসাহের সাথে উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনভর ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সকাল পৌনে ৭টায় মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। বেলা সাড়ে ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান ও থানার ওসি কেএম আজিজুল ইসলাম তার সাথে ছিলেন।
মুক্তিযোদ্ধা, থানা পুলিশ, আনসার ভিডিপি, ফায়ার সার্ভিস, স্কাউটস্ ও পৌরসভার সকল শিক্ষা প্রতিষ্ঠান এ অনুষ্ঠানে যোগদান করে।

দিবসটি উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধভিত্তিক চলচিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনভর নানা কর্মসূচি পালন চলছে। এ ছাড়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও সকল ইউনিয়ন পরিষদ, শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথক কর্মসূচি পালন করছে।