বিভাগ - বিনোদন

বিশ্বজিতের সুরে প্রকাশ্যে এলো বারী সিদ্দিকীর শেষ গান

প্রকাশিত

বিনোদন প্রতিবেদক: প্রখ্যাত বংশীবাদক ও গায়ক বারী সিদ্দিকীর গান দিয়ে শুরু হয় ‘ঢাকা ড্রিম’ ছবির কাজ। ঘটনা ২০১৬ সালের। এর পরের বছরই না ফেরার দেশে পাড়ি জমান এই সংগীতশিল্পী। চার বছর পর এবার প্রকাশ্যে এলো বরেণ্য এই শিল্পীর শেষ গান। শিরোনাম ‘একদিন আমারও ছিল ঘর’। ছবিটির কনটেন্ট পার্টনার বাংলাঢোলের ইউটিউব চ্যানেলসহ ৫টি অ্যাপে গানটি উন্মুক্ত হয়েছে আজ।

‘সুতপার ঠিকানা’খ্যাত নির্মাতা প্রসূন রহমান পরিচালিত ‘ঢাকা ড্রিম’ ছবির এই গানটি সুর-সংগীত করেছেন কুমার বিশ্বজিৎ। ‘একদিন আমারও ছিল ঘর, আমার ছিল ঘর/ নদীর স্রোতে ভাইঙা নিলো, ভাঙিলো অন্তর…’ কথার এই গানটি লিখেছেন নির্মাতা প্রসূন রহমান নিজেই।

গানের সংগীত পরিচালক জনপ্রিয় শিল্পী কুমার বিশ্বজিৎ বলেন, ‘আমার অনেক গানে রয়েছে বারী সিদ্দিকীর বাঁশি। তার সুরে বেশ কিছু গানও গেয়েছি। আমাকে মামা বলে সম্বোধন করতেন তিনি। ইচ্ছে ছিলো, আমার সুরে অন্তত একটি গান তাকে দিয়ে গাওয়াবো। এটাই সেই গান। আরও একটি গানে তার কণ্ঠ দেওয়ার কথা ছিলো। কিন্তু তা আর হয়নি। পরবর্তীতে সেই গান গেয়েছেন তারই কন্যা এলমা।’

নির্মানা প্রসূণ রহমান জানান, বারী সিদ্দিকীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ‘ঢাকা ড্রিম’ ছবিটি তার নামে উৎসর্গ করা হয়েছে। শিগগিরই এটি মুক্তি দেওয়া হবে। ছবির বিভিন্ন চরিত্রে অভিয়ন করেছেন ফজলুর রহমান বাবু, মুনীরা মিঠু, জয়িতা মহালনবীশ, শাহাদাৎ হোসেন, শাহরিয়ার ফেরদৌস সজীব, সুজাত শিমুল প্রমুখ।