ভোট কক্ষে কেউ অনিয়মের চেষ্টা করলে তাৎক্ষণিক ব্যবস্থা: ইসি

প্রকাশিত

এওয়ান নিউজ: ভোটকেন্দ্রের গোপন কক্ষে কেউ অনিয়মের চেষ্টা করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে ও সোজা জেলাখানায় ঢুকানো হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

শুক্রবার (২৪ জানুয়ারি) বিকেল ৩ টায় রাজধানীর উত্তরায় উত্তরা হাইস্কুল এন্ড কলেজে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় তিনি এ কথা বলেন। রফিকুল ইসলাম বলেন, প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারগণ অনিয়ম বা ভুল করলে এর দায় নির্বাচন কমিশনের ওপর পরে।

তিনি নির্বাচনি কর্মকর্তাদের বলেন, একইসঙ্গে বেশি সাংবাদিক কেন্দ্রে ঢুকতে দিবেন না, সাংবাদিকদের বুঝিয়ে বলবেন। বুঝিয়ে না বললে তারা নিউজ করবে যে কেন্দ্র প্রবেশে বাধা দিচ্ছে।

রফিকুল আরও বলেন, ফলাফল তৈরির সময় সকল প্রার্থীর একজন করে উপস্থিত রাখবেন এবং তাদের স্বাক্ষর রাখবেন। কোনো প্রিজাইডিং অফিসার বা সহকারী প্রিজাইডিং অফিসার অনিয়ম করলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নিবে কমিশন।

এ সময় যুগ্ম সচিব মো. আবুল কাসেম, নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউট এর মহাপরিচালক মো. নুরুজ্জামান তালুকদার, আঞ্চলিক নির্বাচক কর্মকর্তা জি এম সাহতাব উদ্দিন উপস্থিত ছিলেন।