মক্কা ও মদিনায় বিরতিহীন কারফিউ

প্রকাশিত

এওয়ান নিউজ ডেস্ক: বিশ্বের মুসলিম সম্প্রদায়ের কাছে সবচেয়ে পবিত্র বিবেচিত দুই শহর মক্কা ও মদীনায় বিরতিহীন কারফিউ জারি করা হয়েছে। শহর দুটিতে করোনাভাইরাসের মহামারি ঠেকাতে এই পথ বেছে নিয়েছে সৌদি সরকার। আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দিনের ২৪ ঘণ্টাই কারফিউ বলবৎ থাকবে শহর দুটিতে। শহর দুটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়তে থাকায় এমন কঠোর পদক্ষেপ নিয়েছে সৌদি আরব সরকার।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় মক্কা ও মদীনাতে নতুন করে ১৩৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। দেশটিতে বর্তমানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭২০ জন। ইতোমধ্যে এ রোগে ১৬ জনের মৃত্যু হয়েছে। খবর সিএনএন ও আরব নিউজের

কারফিউ চলাকালে কেবল ওষুধসহ চিকিৎসা সামগ্রী এবং খাদ্য পণ্য কেনার জন্য ঘরের বাইরে যাওয়া যাবে। তবে তার জন্যেও সময় বেঁধে দেওয়া হয়েছে। এই দুই প্রয়োজনে সকাল ৬টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বাইরে যাওয়া যাবে। যার যার নিকটবর্তী বাজার ও ফার্মেসী থেকেই কেবল এসব সংগ্রহ করা যাবে। দূরের কোনো এলাকায় বা শহরের বাইরে যাওয়া যাবে না। গাড়িতে ড্রাইভারসহ সর্বোচ্চ ২ জন বাইরে যেতে পারবেন।