বিভাগ - বিনোদন

মাকে হারালেন সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ

প্রকাশিত

বিনোদন প্রতিবেদক: জনপ্রিয় সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের মা শোভা রাণী দে (৮৩) বুধবার দিবাগত রাত সাড়ে তিনটায় মারা গেছেন। তিনি রাজধানীর উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে ২৯ দিন ভর্তি ছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে, দুই মেয়ে ও নাতি-নাতনি রেখে গেছেন।

কুমার বিশ্বজিৎ জানান, মা তাঁর বাসায় ছিলেন। গত নভেম্বর মাসে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাঁকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। পরীক্ষার পর জানা যায়, তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন। পরিস্থিতি এতটাই খারাপ হয় যে তাঁকে দুবার লাইফ সাপোর্ট দেওয়া হয়। মাঝে শারীরিক অবস্থা উন্নতি হওয়ায় একবার লাইফ সাপোর্ট প্রত্যাহার করে নেওয়া হয়। কিন্তু এবার আর শেষ রক্ষা হলো না।

মাকে স্মরণ করে কুমার বিশ্বজিৎ বলেন, ‘মায়ের জন্যই আজ আমি সংগীতশিল্পী। আমাদের ব্যবসায়ী পরিবার। সবাই চট্টগ্রামে থাকেন। আমি একমাত্র ছেলে। আমাকে নিয়ে বাবার অনেক পরিকল্পনা। আর মায়ের সারা জীবনের স্বপ্ন ছিল, তাঁর একমাত্র ছেলে দেশের বড় শিল্পী হবে। এর জন্য বাবার কাছে মাকে অনেক কথা শুনতে হয়েছে। মায়ের প্রশ্রয় পেয়ে আমি নিজেও সংগীতশিল্পী হওয়ার স্বপ্ন দেখতে শুরু করি। ঢাকায় চলে আসি। একসময় সফল হই। আজ মা নেই, কিন্তু সেই দিনগুলোর কথা খুব মনে পড়ছে।’আজ বৃহস্পতিবার দুপুরে পোস্তগোলা শ্মশানঘাট শোভা রাণী দের শেষকৃত্য অনুষ্ঠিত হবে।