বিভাগ - খেলাধুলা

মাঠে ফিরলেন নেইমার, পিএসজিকে জেতালেন ইকার্দি-ডি মারিয়া

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: হ্যামস্ট্রিংয়ের চোট থেকে সেরে উঠে প্রায় ছয় সপ্তাহ পর মাঠে ফিরলেন নেইমার। তবে নিজেকে তেমন মেলে ধরতে পারলেন না এই ব্রাজিলিয়ান। তাতে অবশ্য ভুগতে হলো না প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি)। দুরন্ত ছন্দে থাকা দুই আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দি ও অ্যাঙ্গেল ডি মারিয়ার লক্ষ্যভেদে জয় নিয়ে মাঠ ছাড়ল তারা।

শুক্রবার রাতে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে লিলেকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে নিজেদের অবস্থান মজবুত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। দ্বিতীয় স্থানে থাকা মার্সেইয়ের চেয়ে তারা এগিয়ে গেছে ১১ পয়েন্টের ব্যবধানে। গেল এপ্রিলে সবশেষ দেখায় এই লিলের কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হয়েছিল টমাস টুখেলের শিষ্যরা। এবারে ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে তার প্রতিশোধ নিয়েছে পিএসজি।

দুই সপ্তাহের আন্তর্জাতিক বিরতির আগে ব্রেস্তের বিপক্ষে লিগের সবশেষ ম্যাচের একাদশে সাতটি বদল এনে এদিন লিলের বিপক্ষে নেমেছিল প্যারিসিয়ানরা। আর আগ্রহের মূল কেন্দ্রে ছিলেন নেইমার। গেল অক্টোবরে জাতীয় দলের হয়ে নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার সময় চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন তিনি। প্রায় দেড় মাস পর মাঠে ফিরে অবশ্য নিজের সেরা রূপটা দেখাতে পারেননি তিনি। ম্যাচের ৬৪তম মিনিটে তাই নিষ্প্রভ নেইমারকে উঠিয়ে নিয়ে কিলিয়ান এমবাপেকে নামান পিএসজি কোচ।

তার আগেই অবশ্য জয় নিশ্চিত হয়ে গিয়েছিল স্বাগতিকদের। প্রথমার্ধে জালের ঠিকানা খুঁজে নিয়েছিলেন ইকার্দি ও ডি মারিয়া। চলতি ফরাসি লিগে দুজনই এখন পর্যন্ত সমান ছয়টি করে গোল করেছেন। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও নিয়মিত প্রতিপক্ষের জাল কাঁপাচ্ছেন তারা। ইউরোপ সেরাদের ক্লাব আসরে ইকার্দি গোল করেছেন চারটি, ডি মারিয়া দুটি।

ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান থেকে ধারে আসা ইকার্দির গোলে এদিন ম্যাচের ১৭তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। ডান প্রান্ত থেকে ইদ্রিসা গানা গেয়ির বাড়ানো বল গোলমুখে ফাঁকায় পেয়ে আলতো টোকায় জালে পাঠান এই স্ট্রাইকার। ৩১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন উইঙ্গার ডি মারিয়া। জুলিয়ান ড্র্যাক্সলারের পাস ধরে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের কোণাকুণি শটে লিলে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

১৪ ম্যাচে ১১ জয় ও ৩ হারে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ২২ পয়েন্ট নিয়ে তাদের পরেই অবস্থান করা মার্সেই এক ম্যাচ কম খেলেছে। গেল মৌসুমের রানার্সআপ লিলে ১৪ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে।